পাবনায় হাসপাতালের আউটসোর্সি কর্মচারীদের কর্মবিরতি

Looks like you've blocked notifications!
চাকরি স্থায়ীকরণ এবং বকেয়া বেতন-ভাতার দাবিতে পাবনা জেনারেল হাসপাতালের আউটসোর্সিং কর্মচারীদের কর্মবিরতি পালন। ছবি : এনটিভি

চাকরি স্থায়ীকরণসহ বকেয়া বেতন-ভাতার দাবিতে পাবনা জেনারেল হাসপাতালের আউটসোর্সিং কর্মচারীরা কর্মবিরতি পালন করেছেন। চিকিৎসকদের কক্ষ তালবদ্ধ করে চলে তাঁদের কর্মবিরতি। আজ সোমবার (৬ ফেব্রুয়ারি) দিনব্যাপী এই কর্মবিরতি পালিত হয়। 

এর আগে আজ সকাল ১০টা থেকে সব কাজ বন্ধ রেখে এবং চিকিৎসকদের কক্ষে তালা দিয়ে হাসপাতালের দ্বিতীয় তলায় উপপরিচালকের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে এই কর্মসূচি শুরু করেন তাঁরা।

আউটসোর্সিং কর্মচারীরা জানান, হাসপাতালটিতে ১৭ হাজার ৫০০ টাকায় চুক্তিতে তিন বছর আগে আয়া, সুইপারসহ প্রায় অর্ধশতাধিক কর্মচারী নিয়োগ দেওয়া হয়। প্রথম এক বছর তাঁদের বেতন দেওয়া হলেও পরবর্তী সময়ে তাঁদের নিয়োগ প্রক্রিয়ায় জটিলতা সৃষ্টি হয়। তাঁদের কাগজপত্র নেওয়া হলেও চাকরি স্থায়ীকরণ করা হয়নি। আর এক বছর ধরে তাঁরা কোনো বেতন-ভাতা পাচ্ছেন না।  এতে তাঁদের পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করতে হচ্ছে।

তাঁদের অভিযোগ, তাঁরা পরিবার নিয়ে অনাহারে, অর্ধাহারে জীবনযাপন করলেও হাসপাতাল কর্তৃপক্ষ তাতে কর্ণপাত করেনি। বকেয়া বেতনভাতা দ্রুত সময়ের মধ্যে পরিশোধের জন্য জোর দাবি জানান তারা। তা না হলে বৃহত্তর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন আউটসোর্সিং কর্মচারীরা।

এদিকে আউটসোর্সিং কর্মচারীদের এমন কর্মসূচিতে চরম দুর্ভোগে পড়েছেন হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনরা। চিকিৎসকের রুম তালাবদ্ধ থাকায় ঘণ্টার পর ঘণ্টার অপেক্ষা করতে হয়েছে রোগীদের। পরে হাসপাতাল কর্তৃপক্ষের আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহার করেন তাঁরা।

এ বিষয়ে পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. ওমর ফারুক মীর বলেন, ‘আউটসোর্সিং কর্মচারীরা তাঁদের কিছু দাবি-দাওয়া নিয়ে কর্মবিরতি পালন করছেন। বিষয়টা আমরা সমাধানের চেষ্টা করছি। আশা করছি শিগগিরই বিষয়টার সমাধান হবে।’