পিরোজপুরে বেড়িবাঁধ নির্মাণে বাধা, তিন বিদেশি আহত, আটক ৩

Looks like you've blocked notifications!
পিরোজপুরের মঠবাড়িয়ায় চায়না প্রকল্পের লোকজন বেড়িবাঁধ বাঁধতে গিয়ে স্থানীয়দের হামলার শিকার হয়। ছবি : এনটিভি

পিরোজপুরের মঠবাড়িয়ায় বেড়িবাঁধ নির্মাণে বাধা দেওয়ায় স্থানীয়দের হামলায় প্রকল্পের তিন চীনা নাগরিকসহ বাংলাদেশি বেশ কয়েকজন শ্রমিক আহত হয়েছেন। আজ রোববার সকাল ৯টার দিকে উপজেলার বাদুরা গ্রামে এ ঘটনা ঘটে।  

আহত চীনা নাগরিকরা হলেন ম্যানেজার মাজিমাও (৩১), সুপারভাইজার চ্যাং ডিউ (২৭) ও সুপারভাইজার  লেই বো (৩৬)।

এ ছাড়া বাংলাদেশি আহত শ্রমিকরা হলেন জিল্লুর রহমান, ইলিয়াস, নিজাম শিকদার, মানিক, বাহাদুর উকিল ও জাকারিয়া খান। হামলার ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ। পআহতদের উদ্ধার করে জেলার ভাণ্ডারিয়া হাসপাতালে নিয়ে এসে চিকিৎসা দেওয়া হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, মঠবাড়িয়ার বাদুরা গ্রামে চীনা প্রকল্পের লোকজন বেড়িবাঁধ বাঁধতে ভেকু নিয়ে সেখানে হাজির হয়। পরে মাটি কাটা শুরু করলে স্থানীয় লোকজন তাদের বাধা দেয়। একপর্যায়ে স্থানীয় লোকজন তাদের ওপর হামলা চালায় ।

তবে স্থানীয় সূত্রে জানা গেছে, চায়না প্রকল্পের লোকজন তাদের জমিতে বেড়িবাঁধ বাঁধতে গেলে ক্ষতিগ্রস্তরা ভূমির টাকা না পাওয়ায় তাদের বাধা দেয়।  এতেও কাজ বন্ধ না করলে একপর্যায়ে তারা হামলা চালায়। এতে আহত হওয়ার ঘটনা ঘটে। 

ভাণ্ডারিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামাল হোসেন মুফতি জানান, আহত অবস্থায় ভাণ্ডারিয়া হাসপাতালে তিন চায়না নাগরিক ও ছয় বাঙালি শ্রমিক জরুরি বিভাগে চিকিৎসা নিয়েছেন। আহতদের মধ্যে দুই চায়না নাগরিকের হাতে ও পায়ে এবং একজন মুখে ও মাথায় আঘাতপ্রাপ্ত হয়েছেন। মো. বাহাদুর উকিল নামে এক বাঙালি শ্রমিক হাসপাতালে ভর্তি আছেন।

পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান জানান, জমির মালিকানা ও পুকুর ভরাটকে কেন্দ্র করে সংশ্লিষ্ট জমির মালিকদের ভুল বোঝাবুঝির ফলে তাদের হামলায় চায়না প্রকল্পের তিন নাগরিকসহ এসব আহত হওয়ার ঘটনা ঘটে। এ ব্যাপারে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।