পিরোজপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন চলছে

Looks like you've blocked notifications!
পিরোজপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন চলছে। ছবি : এনটিভি

পিরোজপুর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে চলছে আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। আজ রোববার বেলা সাড়ে ১২টায় ভার্চুয়ালি সম্মেলনের উদ্বোধন করেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

সম্মেলনকে কেন্দ্র করে পিরোজপুরে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। সকাল থেকেই বর্ণাঢ্য মিছিল নিয়ে আসতে থাকেন তৃণমূলের নেতাকর্মীরা। এ সময় পিরোজপুর পরিণত হয় মিছিলের শহরে।

পরে সম্মেলনের উদ্বোধনের পর বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘জিয়াউর রহমান যদি খন্দকার মোস্তাকের সঙ্গে হত্যার ষড়যন্ত্রে লিপ্ত না থাকত, তবে ঘাতকদের এমন দুঃসাহস ছিল না যে, ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করবে।’

কাদের বলেন, ‘বঙ্গবন্ধুকে হত্যার পর প্রথমেই মুক্তিযুদ্ধের রণধ্বনী জয়বাংলা নিষিদ্ধ হয়। বিজয় দিবসে বিজয়ের মহানায়ক বঙ্গবন্ধু নিষিদ্ধ হয়। বাংলার মাটিতে নিষিদ্ধ হয় স্বাধীনতার পুস্পিত আদর্শ, করা হয় ইতিহাস বিকৃত।’

জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়ালের সভাপতিত্বে এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, প্রধান বক্তা হিসেবে রয়েছেন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সিনিয়র সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে আছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক  আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্য আনিসুর রহমান, গোলাম কবীর রাব্বানী চিনু।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও পৌর মেয়র মো. হাবিবুর রহমান মালেক জানান যথাযথ প্রস্তুতি নিয়েই সম্মেলন শুরু করা হয়েছে।

অনুষ্ঠানের দ্বিতীয় ভাগে জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত কাউন্সিলে কমিটির ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।