পুকুরজুড়ে আলোকসজ্জায় জাতীয় পতাকা

Looks like you've blocked notifications!
বগুড়ার ধুনটে ২৬ মার্চ সূর্য ডুবে যাওয়ার সঙ্গে সঙ্গে সুইচ টিপে পুকুরে ‘জলতরঙ্গে বিজয় নিশান’ শিরোনামে জাতীয় পতাকা উন্মোচন করেন জেলা প্রশাসক জিয়াউল হক। ছবি : এনটিভি

বগুড়ার ধুনট উপজেলা প্রশাসন মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ব্যতিক্রমী এক আয়োজন করেছে। গতকাল শনিবার পুকুরজুড়ে আলোকসজ্জার মাধ্যমে ‘জলতরঙ্গে বিজয় নিশান’ শিরোনামে একটি বিশালাকার জাতীয় পতাকা  ফুটিয়ে তুলেছে তারা।

উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুকুরজুড়ে ১৬০ ফুট লম্বা এবং ৯৬ ফুট চওড়া জাতীয় পতাকা আলোকসজ্জার মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে। এতে ৯২ হাজার ৩৪০টি বাতি ব্যবহার করতে হয়েছে।

আলোকচিত্রটির নামকরণ করা হয়েছে ‘জলতরঙ্গে বিজয় নিশান’। ইলেকটিক বাতির মাধ্যমে জাতীয় পতাকা তৈরির পাশাপাশি বাংলাদেশের উন্নয়নমূলক কর্মকাণ্ডগুলোর কিছু চিত্রও তুলে ধরা হয়েছে সেখানে। মেট্রো রেল, পদ্মাসেতু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, ফ্লাই ওভার, বঙ্গবন্ধু স্যাটেলাইট দৃষ্টি নন্দনভাবে ফুটে উঠেছে।

২৬ মার্চ সন্ধ্যায় সূর্য ডুবে যাওয়ার সঙ্গে সঙ্গে সুইচ টিপে আয়োজনটির উদ্বোধন করেন জেলা প্রশাসক জিয়াউল হক।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর-ধুনটের সংসদ সদস্য আলহাজ হাবিবুর রহমান। এ ছাড়া উপস্থিত ছিলেন, উপজেলার বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত বলেন, জাতিরজনক বঙ্গবন্ধুর প্রতি মানুষের শ্রদ্ধাবোধ বাড়ানোর চিন্তা থেকেই এমন আয়োজন করেছি। দীর্ঘদিন ধরে আজকের দিনটি পালনের জন্য ব্যতিক্রমী কিছু করার চেষ্টা থেকেই এই  পরিকল্পনা। এখানে বাংলাদেশের ধারাবাহিক উন্নয়ন কর্মকাণ্ডগুলোকে খণ্ডখণ্ডভাবে চিত্রায়িত করেছি। এতে একনজরে পুরো বাংলাদেশের উন্নয়নচিত্র মানুষের চোখের সামনে ফুটে উঠবে।

এই আয়োজন দেখার জন্য জেলার বিভিন্ন উপজেলা থেকে উৎসুক মানুষ বিকেল থেকে জড়ো হতে থাকে পুকুরপাড়ে। বাতিগুলো জ্বলার পরই পুরো পুকুরপাড় এলাকা আলোর মূর্ছনায় বর্ণিল হয়ে ওঠে।