পুলিশের ওপর জেলেদের হামলা, ৩৪ জেলে আটক

Looks like you've blocked notifications!
নৌপুলিশের লোগো

মেঘনার নিষিদ্ধ জোনে ইলিশ শিকারের সময় আজ রোববার ভোররাতে ভোলা ইলিশার নৌপুলিশ অভিযান চালালে জেলেরা পুলিশের ওপর ইট ও পাথর নিয়ে হামলা চালায়। অপরদিকে ভোলা সদর ও লালমোহনের মেঘনা নদীতে অভিযান চালিয়েছে নৌপুলিশ ও মৎস্য অধিদপ্তর। এ সময় ট্রলার, জাল ও মাছসহ ৩৪ জেলেকে আটক করে তারা।  

ইলিশায় হামলায় পুলিশের উপরিদর্শক (এসআই) মো. গালিব ও সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. বিল্লাল আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

আটক হওয়া জেলেদের জেল-জরিমানা করা হয়েছে। আজ ভোর রাতে ভোলা সদর উপজেলার ইলিশা সংলগ্ন মেঘনা নদীতে অভিযান চালায় ভোলা সদর উপজেলার ইলিশা নৌথানার পুলিশ সদস্যরা। তারা সদর উপজেলার ভোলার চর নামক স্থানে গেলে মাছ ধরারত অবস্থায় জেলেরা তাদের ওপর ইট ও পাথর নিয়ে হামলা চালায়। হামলায় পুলিশের দুজন অফিসার আহত হন। পরে ধাওয়া করে এবং নদীর বিভিন্ন স্থান থেকে ১৮ জেলেকে আটক, ১০ হাজার মিটার কারেন্টজাল ও ২০ কেজি ইলিশ জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা করে আদালতে পাঠানো হয়েছে।

হামলায় আহত পুলিশ কর্মকর্তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে নৌথানার ওসি মো. আকতার হোসেন জানিয়েছেন।

এদিকে জেলা মৎস্য কর্মকর্তা মো. মোল্লা এমদাদুল্যাহ জানান, লালমোহন ও ভোলা সদরসহ মেঘনা নদীর বিভিন্নস্থানে অভিযান চালিয়ে মৎস্য অধিদপ্তর আরেও ১৬ জনকে আটক করেছে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর থেকে মা ইলিশ রক্ষায় মৎস্য অধিদপ্তর ২২ দিনের জন্য ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীসহ ১৯০ কিলোমিটার নদীকে অভয়াশ্রম ঘোষণা করে এই এলাকায় ইলিশসহ সব ধরনের মাছ শিকার নিষিদ্ধ করে।