পুলিশের ওপর হামলা : মাদারীপুরে অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার ৬

Looks like you've blocked notifications!
মাদারীপুরের কালকিনিতে পুলিশের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার আসামিরা। ছবি : এনটিভি

মাদারীপুরের কালকিনিতে পুলিশের ওপর হামলার ঘটনায় ছয় জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৮। এ সময় তাঁদের কাছ থেকে রিভলবার, পাইপগান, পিস্তল ও গুলি পাওয়া গেছে বলে দাবি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে র‍্যাব-৮-এর বরিশাল অধিনায়ক মো. জামিল হাসান সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন—মো. রাসেল বেপারী (২৮), মহিউদ্দিন ওরফে লাট্টু বেপারী (৫২), নয়ন বেপারী (২২), ওসমান বেপারী (২২), সবুজ বেপারী (৩০), শাকিল বেপারী (১৮)। তাঁরা কালকিনি উপজেলার মধ্যেরচর এলাকার বাসিন্দা।

মো. জামিল হাসান জানান, গত ১০ এপ্রিল মাদারীপুরের কালকিনি থানার বাঁশগাড়ি ইউনিয়নের মধ্যেরচর এলাকায় আল আমিন হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি ধরতে যান। লাট্টু বেপারীকে ধরতে ওই অভিযানের নেতৃত্বে ছিলেন খাসেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) পলাশ কুমার দাস। 

এ সময় আসামিপক্ষের লোকজন এসআই ও তাঁর ফোর্সদের ওপর হামলা চালায়। ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে এসআই পলাশকে। 

পরে ওই ঘটনাকে কেন্দ্র করে কালকিনি থানায় একটি মামলা দায়ের করা হয়।

জামিল আরও জানান, মামলার পর আসামিদের ধরতে মাঠে নামে র‍্যাব। গতকাল বুধবার ঢাকার কামরাঙ্গীরচর এলাকায় অভিযান চালিয়ে এজাহারভুক্ত দুজনকে গ্রেপ্তার করা হয়। তাঁদের দেওয়া তথ্যের ভিত্তিতে আজ বৃহস্পতিবার ভোরে মাদারীপুরের কালকিনির ভুরঘাটা এলাকা থেকে একই মামলার আরও চার জনকে গ্রেপ্তার করা হয়। 

এ সময় দেশীয় ৫টি রিভলবার, একটি পাইপ গান, একটি পিস্তল, মাগ্যাজিন, চার রাউন্ড গুলি, কার্তুজ, চারটি মোবাইল, ৫টি সিমকার্ড এবং নগদ আট হাজার ১৪৪ টাকা জব্দ করা হয়। 

র‍্যব অধিনায়ক জানান, গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের বিরুদ্ধে মাদক, বিস্ফোরক, ফৌজদারি ও সরকারি কাজে বাধা প্রদানসহ একাধিক মামলা রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে জড়িত থাকার কথাও স্বীকার করেছেন।