পুলিশ পাহারায় চিকিৎসা চলছে গণপিটুনিতে আহত বহিষ্কৃত সেই শিক্ষকের

Looks like you've blocked notifications!
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল। ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে গাড়ির নিচে আটকে যাওয়া নারীকে টেনে নেওয়া প্রাইভেটকারটি চালাচ্ছিলেন ওই বিশ্ববিদ্যালয়েরই বহিষ্কৃত শিক্ষক মোহাম্মদ আজহার জাফর শাহ। তাঁর নামে শাহবাগ থানায় মামলা হয়েছে। ওই শিক্ষক দ্বিতীয় দিনের মতো পুলিশ প্রহরায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেকে) চিকিৎসাধীন। গতকাল তিনি গণপিটুনিতে আহত হয়ে সেখানে ভর্তি হন।

আজ শনিবার ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া এসব তথ্য নিশ্চিত করেন। 

গতকাল শুক্রবার দুপুর তিনটার দিকে চারুকলা অনুষদের সামনে জাফরের প্রাইভেটকারের ধাক্কায় মোটরসাইকেলে থাকা নারী রুবিনা আক্তার পড়ে যান। পরে আটকে যান প্রাইভেটকারের নিচে। সেই অবস্থায় তাঁকে টিএসসি হয়ে নীলক্ষেত পর্যন্ত টেনে নিয়ে যান তিনি। এরপর নীলক্ষেতের মুক্তি ও গণতন্ত্র তোরণ থেকে পলাশীর দিকে সড়কের মুখে গেলে পথরোধ করে পথচারীরা। গাড়ির নিচ থেকে জীবিত উদ্ধার করে রুবিনাকে। আর গণপিটুনি দেয় কারের চালক সাবেক শিক্ষক জাফরকে।

পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক রুবিনাকে মৃত ঘোষণা করেন। সেখানে গণপিটুনিতে আহত শিক্ষক জাফর শাহের চলছে পুলিশি পাহারায় চিকিৎসা।

জানা গেছে, মোহাম্মদ আজহার জাফর শাহ ঢাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক ছিলেন। ২০১৮ সালে তাঁকে চাকরিচ্যুত করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।