পুলিশ-বিএনপি সংঘর্ষ, সিরাজগঞ্জে যুবদলনেতাসহ গ্রেপ্তার ৩

Looks like you've blocked notifications!
সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল। ছবি : সংগৃহীত

সিরাজগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল আওয়ালসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ রোববার সকালে সিরাজগঞ্জ সদর থানার পরিদর্শক (অপারেশন) সুমন চন্দ্র দাস এতথ্য নিশ্চিত করে বলেন মামলার আসামীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- সয়দাবাদ ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল, সিরাজগঞ্জ দত্তবাড়ি পৌর এলাকার বিএনপি নেতা শফিকুল ইসলাম শফি, জেলা বিএনপির সহসভাপতি নাজমুল হাসান রানার ছোট ভাই এনামুল হক পারভেজ।

গত ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে সিরাজগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। সংঘর্ষে সাত পুলিশসহ বিএনপির প্রায় ২০ জন নেতাকর্মী আহত হন। এ ঘটনায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুকে প্রধান আসামি করে ১১০ জন নেতাকর্মীর নামে মামলা করে পুলিশ।

মামলার অন্যান্য আসামিরা হলেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, যুগ্ম সম্পাদক শামীম খান, যুগ্ম সম্পাদক রাশেদুল হাসান রঞ্জন, যুগ্ম সম্পাদক মুন্সি আলম, জেলা বিএনপির সহসভাপতি শ্রী অমর কৃষ্ণ দাস, সহসভাপতি নাজমুল হাসান রানা, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ সুইট, জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু, সাধারণ সম্পাদক মুরাদুজ্জামান মুরাদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম, জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি আনোয়ার হোসেন রাজেশ, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কায়েস।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান বলেন, ‘বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় বিএনপি ও অঙ্গসংগঠনের ১১০ নেতাকর্মীর নামে মামলা করেছে পুলিশ। এই মামলায় পাঁচ নেতাকর্মীকে এরইমধ্যে গ্রেপ্তার করা হয়েছে।’