পূজা উপলক্ষে সতর্ক থাকার আহ্বান ওবায়দুল কাদেরের

Looks like you've blocked notifications!
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দুর্গাপূজা উদযাপনে বিঘ্নিত করার যেকোনো প্রচেষ্টার বিরুদ্ধে সতর্ক থাকতে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন। আজ শুক্রবার রাজধানীর ধানমণ্ডিতে দলটির সভাপতির রাজনৈতিক কার্যালয়ে পূজা উদযাপন কমিটি ও সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে মতবিনিময় সভায় নেতাকর্মীদের উদ্দেশে তিনি এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগ অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে বদ্ধপরিকর।’

বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ।

পরে রাজধানীর বাংলা একাডেমিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত আলোচনা সভায় যোগ দেন ওবায়দুল কাদের।

এ সময় কাদের বলেন, ‘শেখ হাসিনার জন্ম তাঁর বাবা শেখ মুজিবের মতো কষ্ট সহ্য করার জন্য। বঙ্গবন্ধুর পর বাংলাদেশের সবচেয়ে বিশিষ্ট বাঙালি এবং সৎ, সাহসী ও দক্ষ প্রশাসক শেখ হাসিনা। শেখ হাসিনা পরিবর্তনের প্রতীক।’

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহাম্মদ নূরুল হুদা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সৈয়দ আজিজুল হক, বাংলা বিভাগের অধ্যাপক ড. ভীষ্মদেব চৌধুরী ও আওয়ামী লীগের সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

পরে ওবায়দুল কাদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বাংলা বিভাগের শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ ও এককালীন মেধা বৃত্তি বিতরণ করেন।