পূর্ব সুন্দরবন থেকে অপহৃত ১১ জেলে উদ্ধার

Looks like you've blocked notifications!
মোংলা থানা পুলিশ হেফাজতে অপহরণের পর উদ্ধার আট জেলে। ছবি : এনটিভি

পূর্ব সুন্দরবনের হারবারিয়া, চরপুটিয়াসহ বিভিন্ন এলাকা থেকে অপহৃত ১১ জেলেকে উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার গভীর রাতে শরণখোলা রেঞ্জের বনবিভাগের ভেতর থেকে তাঁদের উদ্ধার করা হয়। আজ বুধবার দুপুরে সংবাদ সম্মেলন করে বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক এ তথ্য জানান।

গত রোববার রাতে পূর্ব সুন্দরবনের হারবারিয়া, চরপুটিয়াসহ বিভিন্ন এলাকা থেকে বনদস্যুরা ১১ জেলেকে অপহরণ ও মাছ লুট করে নিয়ে যায়। খবর পেয়ে বাগেরহাট পুলিশ শরণখোলা, মোড়েলগঞ্জ ও মোংলা থানার সহায়তায় যৌথ অভিযান শুরু করে। 

পরে গতকাল গভীর রাতে শরণখোলা রেঞ্জের বনবিভাগের ভেতর থেকে বাগেরহাট সদর উপজেলার হাবি মল্লিকের ছেলে সোহেল মল্লিক (২৮), মোংলা বাজিকর খন্তের সিদ্দিক শেখের ছেলে আসাদুল শেখ (৩২), রামপালের বেতকাটা এলাকার করম আলী হাওলাদারের ছেলে হানিফ হাওলাদারকে উদ্ধার করে। 

আজ বুধবার দুপুরে সংবাদ সম্মেলন করে বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক উদ্ধার হওয়া জেলেদের শরণখোলা থানা পুলিশের কাছে হস্তান্তর করেন।

একই সময় মোংলার চাঁদপাই রেঞ্জের বিভিন্ন খাল থেকে আকরাম শেখ (৪২), আনিচ শেখ (২২), মো. মিলন শেখ (২৩), রফিকুল ইসলাম খান (৩৫), শুকুর আলী বেপারী (৩০), মো. মনির ব্যাপারী (৩৬), মো. অলি শিকদার (৪৮), মো. বকতিয়ার বেপারীকে (৩৫) উদ্ধার করে মোংলা থানায় নিয়ে আসে। 

উদ্ধার হওয়া এসব জেলের বাড়ি খুলনা ও বাগেরহাট জেলার বিভিন্ন এলাকায়। মামলা ও পরবর্তী কার্যক্রমের জন্য উদ্ধার হওয়া জেলেদের পুলিশি হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও পুলিশ সুপার জানান।