পেঁয়াজ ও পেঁয়াজবীজ উৎপাদনে আমরা স্বয়ংসম্পূর্ণ হব : কৃষিমন্ত্রী

Looks like you've blocked notifications!
ফরিদপুরে শাহেদা বেগমের পেঁয়াজ বীজক্ষেত পরিদর্শন করছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, সচিব মো. ছায়েদুল ইসলাম, ডিজি মো. বেনজির আলম, জেলা প্রশাসক অতুল সরকার ও পুলিশ সুপার মো. আলীমুজ্জামান। ছবি : এনটিভি

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, আগামীদিনে পেঁয়াজ ও পেঁয়াজবীজ উৎপাদনে আমরা স্বয়ংসম্পূর্ণ হব। এটা করতে পারলে দেশের বাইরে থেকে আর আমাদের পেঁয়াজ আমদানি করতে হবে না।

আজ বৃহস্পতিবার দুপুরে ফরিদপুর সদর উপজেলার গোবিন্দপুর এলাকায় দেশসেরা পেঁয়াজবীজ উৎপাদনকারী কিষানি শাহেদা বেগমের পেঁয়াজবীজ ক্ষেত পরিদর্শনে এসে কৃষিমন্ত্রী এ কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, কৃষকদের সঙ্গে কথা বলে তাদের সমস্যাসহ সব বিষয় জানতে মাঠে সরাসরি আমি ক্ষেত পরিদর্শন করতে এসেছি। পেঁয়াজচাষিরা যাতে সঠিক দাম পায়, সেই বিষয়টা নিয়ে সরকার কাজ করছে।

কৃষিমন্ত্রী আরও বলেন, মধ্যস্বত্বভোগীদের যে দৌরাত্ম্য রয়েছে, সেটা দূর করে কীভাবে কৃষকদের স্বার্থ রক্ষিত হয়, সেই বিষয় নিয়ে আমরা কাজ করছি। এ ছাড়া কৃষিপণ্য পরিবহণে যে ঝামেলা বা প্রতিবন্ধকতা রয়েছে, সেগুলো বন্ধে সরকার কাজ করছে।

এ সময় কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. ছায়েদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ডিজি মো. বেনজির আলম, ধান গবেষণা ইনস্টিটিউটের ডিজি ড. শাহাজাহান কবির, ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, ফরিদপুরের পুলিশ সুপার মো. আলীমুজ্জামানসহ জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তারা কৃষিমন্ত্রীর সঙ্গে ছিলেন।

পেঁয়াজ বীজক্ষেত পরিদর্শন শেষে মন্ত্রী শাহেদা বেগমের খান বীজের হারভেস্টার পদ্ধতি ঘুরে দেখেন তার বাড়িতে গিয়ে। এ সময় মন্ত্রী একজন নারী হিসেবে তার এই কৃষি পর্যায়ের অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন।