প্রতারণা করে কলেজছাত্রীকে বিয়ে, নারী নির্যাতন মামলা

Looks like you've blocked notifications!
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। ফাইল ছবি

প্রেমের ফাঁদে ফেলে প্রতারণা করে কলেজছাত্রীকে বিয়ে। প্রথম স্ত্রী-সন্তানের কথা জেনে যাওয়ার পর যৌতুকের দাবিতে নির্যাতন। পরে ভাড়া বাড়ি থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে জামালপুর শহরের গেইটপাড় এলাকার ব্যবসায়ী মাসুদ রানার বিরুদ্ধে। এ ঘটনায় আদালতে মামলাও করেছেন ওই কলেজছাত্রী।

মামলা সূত্রে জানা গেছে, অনার্স দ্বিতীয় বর্ষের ওই ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলেন ‘মাসুদ আর্ট’ নামে ব্যবসা প্রতিষ্ঠানের মালিক মাসুদ রানা। পরে তার প্রথম স্ত্রীর বিষয়টি গোপন রেখে চলতি বছরের ১৮ জানুয়ারি ওই কলেজছাত্রীকে বিয়ে করেন। বিয়ের পর শহরের ফুলবাড়ীয়া এলাকায় একটি ভাড়া বাড়িতে তারা বসবাস শুরু করেন। এরপর ব্যবসার কথা বলে ওই কলেজছাত্রীর দুই লাখ ৫০ হাজার টাকা ও গহনা নিয়ে নেন তিনি।

কিছুদিন পর মাসুদ রানার প্রথম স্ত্রী ও সন্তানের কথা জেনে ওই কলেজছাত্রী বিষয়টি গোপন করার কারণ জানতে চাইলে তিনি তা এড়িয়ে যান। এরপর থেকে নির্যাতন চালাতে শুরু করেন এবং ব্যবসার কথা বলে আরও পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করেন। একপর্যায়ে ভাড়া বাড়ি থেকেও মাসুদ রানা তাকে বের করে দেন বলে অভিযোগ ওই কলেজছাত্রীর।

কলেজছাত্রীর অভিযোগ, তাকে এখন নানাভাবে হুমকি দিচ্ছেন মাসুদ রানা। তাই বর্তমানে তিনি আত্মগোপনে রয়েছেন। এই ঘটনায় তার বিরুদ্ধে গত রোববার নারী নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলাও করেছেন তিনি।

এ ব্যাপারে জানতে চাইলে মাসুদ রানা কলেজছাত্রীকে বিয়ের বিষয়টি স্বীকার করলেও যৌতুকের জন্য নির্যাতনের ঘটনা ও বাড়ি থেকে বের করে দেওয়ার কথা অস্বীকার করেন।