প্রথম পুরস্কার জিতে নিল সিলেটি বিড়াল!

Looks like you've blocked notifications!
রাজা বাবু অগি। ছবি : ইউএনবি

সিলেটের বিশ্বনাথে আয়োজিত এবারের প্রাণিসম্পদ প্রদর্শনীতে প্রথম পুরস্কার পেয়েছে পার্সিয়ান প্রজাতির বিড়াল ‘রাজা বাবু অগি’। ‘খরগোশ, কবুতর, বিড়াল ও পাখি’ ক্যাটাগরিতে বিড়ালটি প্রথম স্থান অধিকার করে।

প্রদর্শনীতে আসা দর্শণার্থীদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকা সাত মাস বয়সী ভিনদেশি এই বিড়ালের মালিক মরিয়ম আক্তার প্রিয়া নামের এক কিশোরী। পুরস্কার হিসেবে তার হাতে তুলে দেয়া হয় একটি ক্রেস্ট ও চেক।

মরিয়ম আক্তার প্রিয়া জানান, ‘বিড়াল পোষা আমার অন্যতম শখের বিষয়। আর আগেও আমি দুটি বিড়াল পুষেছি। চার মাস ধরে রাজা বাবু অগিকে লালনপালন করছি। প্রিয় এই বিড়ালটি বেশ কয়েক মাস আগে সিলেট শহর থেকে ১২ হাজার টাকায় কিনেছিলাম। এখন তার বাজার মূল্য প্রায় ২৩ হাজার টাকা।’

প্রিয়া আরও জানান, ‘আমার বাবার পরামর্শেই আজকের প্রদর্শনীতে রাজা বাবু অগিকে নিয়ে এসেছিলাম। প্রিয় বিড়াল প্রথম পুরস্কার পাওয়ায় আমি খুবই খুশি।’

উল্লেখ্য, সারা দেশের মতো শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিশ্বনাথ উপজেলায়ও দিনব্যাপী অনুষ্ঠিত হয় প্রাণিসম্পদ প্রদর্শনী। সকালে প্রধান অতিথি হিসেবে প্রদর্শনীর উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুনু মিয়া। বিকেলে অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণ অনুষ্ঠান।

প্রদর্শনীতে বিভিন্ন খামারিদের খরগোশ, পাখি, কবুতর, টার্কি, গাড়ল, মহিষ, গাভী, ষাড়, মোরগ, তিতির, ছাগল, বিড়ালসহ বিভিন্ন প্রাণি প্রদর্শন করা হয়।