প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে উৎসবমুখর কক্সবাজার

Looks like you've blocked notifications!
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : সংগৃহীত

আগামীকাল বুধবার কক্সবাজার সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে জনসভায় বক্তব্য দেবেন তিনি। তাঁর এ সফরকে কেন্দ্র করে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। প্রধানমন্ত্রীর জনসভাকে সফল করতে চলছে ব্যাপক প্রস্তুতি। জনসভায় কয়েক লাখ মানুষের সমাগম হবে বলে আশা প্রকাশ করেছেন কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগ নেতারা। অর্থনৈতিক গুরুত্বের বিবেচনায় প্রধানমন্ত্রীর এই জনসভা স্থানীয় বাসিন্দাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করছেন তাঁরা।

কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভার সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পুরো কক্সবাজার শহর ছেয়ে গেছে ব্যানার, ফেস্টুন ও তোরণে। আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনার পাশাপাশি বিরাজ করছে উৎসবের আমেজ। 

এদিকে, কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি মোতায়েন করা হয়েছে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী। জনসভাস্থলসহ আশপাশের এলাকা মুড়ে আছে নিরাপত্তার চাদরে। তৈরি করা হয়েছে চার স্তরের নিরাপত্তা বলয়। যেখানে দায়িত্বপালন করবে চার হাজারের বেশি পুলিশ।

জানা গেছে, সাড়ে পাঁচ বছর পর আগামীকাল বুধবার কক্সবাজার সফরে আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। এদিন সকালে তিনি উখিয়ার ইনানী সৈকত এলাকায় ৩০টি দেশের আন্তর্জাতিক নৌশক্তি প্রদর্শন মহড়ার কর্মসূচিতে অংশ নেবেন। পরে বিকেলে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন।

সংশ্লিষ্টদের দেওয়া তথ্যমতে, প্রধানমন্ত্রী দলীয় জনসভায় বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং নতুন কয়েকটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। 

আওয়ামী লীগের স্থানীয় নেতারা বলছেন, না চাইতেই প্রধানমন্ত্রী কক্সবাজারবাসীকে অনেককিছু দিয়েছেন। কৃতজ্ঞতা জানানোর মাধ্যম হিসেবে এবারের জনসভায় সর্ববৃহৎ জনসমাগম ঘটাতে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

জানা গেছে, কক্সবাজারে জনসভায় ২৮টি প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক হাজার ৩৮৩ কোটি টাকা ব্যয়ে এসব প্রকল্পের বাস্তবায়িত হয়েছে। একই সঙ্গে তিনি ৫৭২ কোটি টাকা ব্যয়ে চারটি নতুন উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল আলম বলেন, ‘কক্সবাজার জেলায় সাড়ে তিন লাখ কোটি টাকার মেগা প্রকল্প বাস্তবায়ন করছে সরকার। কক্সবাজারকে একটি আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলার পাশাপাশি কক্সবাজারে বেশ কয়েকটি অর্থনৈতিক অঞ্চল এবং বিদ্যুৎপ্রকল্প বাস্তবায়ন করছে। এসব প্রকল্পের মধ্যে রয়েছে চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন নির্মাণ, মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দর, মাতারবাড়ী বিদ্যুৎপ্রকল্প, আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীতকরণ প্রকল্প। প্রধানমন্ত্রী কক্সবাজারকে খুবই গুরুত্ব দিচ্ছে বলেই এসব প্রকল্প বাস্তবায়ন সম্ভব হচ্ছে। এসব কারণে আগামী ৭ ডিসেম্বরের জনসভা খুবই গুরুত্বপূর্ণ।’