প্রবাসীকে নির্যাতন, ২ পুলিশ প্রত্যাহার

Looks like you've blocked notifications!
নোয়াখালী জেলা পুলিশের গোয়েন্দা শাখার কার্যালয়। ছবি : এনটিভি

নোয়াখালী চৌমুহনীতে মহিন উদ্দিন নামে এক প্রবাসী নির্যাতনের অভিযোগে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। তাদের  বিরুদ্ধে ওই প্রবাসীকে তুলে নিয়ে চোখ বেঁধে নির্যাতন এবং ছয় লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ ওঠে। 

প্রত্যাহারকৃতরা হলেন—জেলা ডিবি পুলিশের উপপরিদর্শক (এসআই) শরীফুল ইসলাম ও কনস্টেবল মুরাদ হোসেন।

আজ মঙ্গলবার (১৪ মার্চ) নোয়াখালী পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম স্বাক্ষরিত অফিস আদেশে এ ব্যবস্থা নেওয়া হয়। 

মহিন উদ্দিন সংযুক্ত আরব আমিরাতে থাকেন। তিনি এসপির কাছে লিখিত অভিযোগে জানান, কোনো লিখিত অভিযোগ বা গ্রেপ্তারি পরোয়ানা ছাড়াই গত ৩ মার্চ প্রবাসী মহিন উদ্দিনকে চৌমুহনী পৌরসভার করিমপুর এলাকার বাড়ি থেকে চোখ বেঁধে তুলে নিয়ে যান জেলা গোয়েন্দা পুলিশের (এসআই) শরীফুল ইসলাম। পরে তাকে শারীরিক নির্যাতন এবং ছয় লাখ টাকা ঘুষ দাবি করা হয়। পরে ২০ হাজার টাকা নগদ দিয়ে ছাড়া পান ওই প্রবাসী।

জেলা পুলিশ সূত্রে জানা যায়, এসআই শরীফুল ইসলাম ও কনস্টেবল মুরাদ হোসেনকে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে। অভিযোগের বিষয়ে পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপারেশন) বিজয়া সেনকে দায়িত্ব দেওয়া হয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন আহমেদ বলেন, ‘এক প্রবাসীর অভিযোগের ভিত্তিতে শরীফুল ও মুরাদকে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়। বিষয়টি খতিয়ে দেখে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’