প্রেমের টানে নদী সাঁতরে বাংলাদেশে ভারতীয় কিশোরী

Looks like you've blocked notifications!
শুক্রবার বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) পতাকা বৈঠকের মাধ্যমে কিশোরীকে ফেরত পাঠানো হয়। ছবি : এনটিভি

প্রেমের টানে কাঁটাতার পেরিয়ে নদী সাঁতরে বৃহস্পতিবার বাংলাদেশে এসেছে ভারতীয় কিশোরী মোছা. খুসনামা (১৭)। শুক্রবার বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) পতাকা বৈঠকের মাধ্যমে তাকে ফেরত পাঠানো হয়। এসময় ওই কিশোরীর বাবা-মা সহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

পুলিশ ও বিজিবি সূত্রে জানা গেছে, জেলার তেঁতুলিয়া উপজেলার পুরাতন বাজারের তেলীপাড়ায় ভারত-বাংলাদেশ সীমান্তের জিরো লাইনের মেইন পিলার ৪৪২ ও ৪৪৩ এর মধ্যবর্তী স্থানে বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বিজিবি তেঁতুলিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার মো. আব্দুল মোতালেব, তেঁতুলিয়া মডেল থানার উপ-পরিদর্শক তপন কুমার, ভারতের ২৭৬ বিএসএফ ব্যাটালিয়নের অ্যাসিসট্যান্ট কমান্ড্যান্ট কামাল সিং, ইন্সপেক্টর উপেন্দ্র সিং, প্রমোদ কুমার, ভারতের গোয়ালপুকুর থানার কনস্টেবল দিলীপ কুমার সরকারসহ উভয় দেশের জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বৈঠক শেষে বিজিবি ও পুলিশ খুসনামাকে বিএসএফের হাতে সোপর্দ করে। পরে বিএসএফ তাকে তার পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করেন।

উল্লেখ্য, ভারতের উত্তর দিনাজপুর জেলার গোয়ালপুকুর থানার হরিয়ানি গ্রামের ইসমাইল হোসেনের মেয়ে কিশোরী খুসনামা গত বৃহস্পতিবার জেলার তেঁতুলিয়া উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের মহানন্দা নদী পেরিয়ে প্রেমের টানে ইদগাহ বস্তি এলাকায় প্রবেশ করে। খবর পেয়ে তেঁতুলিয়া মডেল থানার পুলিশ দুপুরে তাকে আটক করে থানায় নিয়ে যায়। পুলিশ বিষয়টি বিজিবিকে অবহিত করলে বিজিবি বিএসএফের মধ্যে আলোচনা সাপেক্ষে পতাকা বৈঠকের মাধ্যমে তাকে ফেরত নেওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়।

বর্ডার গাড বাংলাদেশের (বিজিবি) তেঁতুলিয়া কোম্পানি কমান্ডার সুবেদার মো. আব্দুল মোতালেব ও তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ছায়েম মিয়া বিজিবি, বিএসএফ ও পুলিশের সমন্বয়ে অনুষ্ঠিত পতাকা বৈঠকে ভারতীয় কিশোরী খুসনামাকে ফেরত দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন।