ফরিদপুরে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ : নিহত ১

Looks like you've blocked notifications!
ফরিদপুরে সংঘর্ষের ঘটনায় আহতদের হাসপাতালে নেওয়া হচ্ছে। ছবি : এনটিভি

ফরিদপুরের সদরপুর উপজেলার কৃষ্টপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জালাল ফকির (৪০) নামে এক যুবক নিহত হয়েছে। একইসঙ্গে আহত হয়েছে অন্তত ৪০ জন। গতকাল বুধবার থেকে শুরু হয়ে দফায় দফায় এই সংঘর্ষ চলে আজ বৃহস্পতিবার দুপুর পর্যন্ত।

নিহত জালাল ফকির শুকুর ফকিরের ছেলে এবং কৃষ্টপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আকতারুজ্জামান তিতাসের সমর্থক বলে জানা গেছে। পাল্টাপাল্টি হামলা ও ভাঙচুরের ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, কৃষ্টপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিল্লাল হোসেন ফকির ও বর্তমান চেয়ারম্যান আকতারুজ্জামান তিতাসের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। সেই জেরে বুধবার দুপুরে গিয়াসউদ্দিন নামে এক ব্যক্তিকে কুপিয়ে হাতের কব্জি কেটে নেয় দুর্বৃত্তরা। পরে গিয়াসউদ্দিনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়।

এ ঘটনাকে কেন্দ্র করে বিকেলে উভয় গ্রুপের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। পাল্টাপাল্টি হামলা ও সংঘর্ষের সময় বেশ কিছু বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটে। এতে আহত হয় কমপক্ষে ১৫ জন।

পরে আজ বৃহস্পতিবার সকাল থেকে ফের সংঘর্ষ ঘটে। এ সময় জালাল ফকির নামে এক ব্যক্তিকে প্রতিপক্ষের লোকজন কুপিয়ে গুরুতর আহত করে। পরে তাকে হাসপাতালে নেওয়ার পথে মারা যায়।  এ ছাড়াও আহত হয় অন্তত ২৫ জন।

বিষয়টি নিশ্চিত করে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) মো. হেলাল উদ্দিন ভূঁইয়া বলেন, ‘সংঘর্ষের ঘটনায় জালাল নামের একজন নিহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে। বিস্তারিত পরে জানানো হবে।’