ফরিদপুরে ভ্রাম্যমাণ আদালতে তিন ফল ব্যবসায়ীকে জরিমানা

Looks like you've blocked notifications!
সোমবার সকালে ফরিদপুর শহরের হাজী শরীয়তুল্ল্যাহ কাঁচাবাজারে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ছবি : এনটিভি

ফরিদপুরে পবিত্র রমজান মাসের শুরুতেই বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধিতে অস্বস্তিতে সাধারণ ক্রেতারা। রোজা শুরু হতেই কাঁচা সবজি বিশেষ করে যেসকল পণ্য ইফতারে ব্যবহৃত হয়, তার মূল্য দ্বিগুণ-তিনগুণ নেওয়া হচ্ছে, ক্রেতাদের কাছ থেকে।

এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে বাজারের দাম স্থিতিশীল রাখতে সোমবার সকালে ফরিদপুর শহরের হাজী শরীয়তুল্ল্যাহ কাঁচা বাজারে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এসময় দাম বেশি ও কারচুপি করায় তিন ফলের দোকানকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও মাংস ও কাঁচাবাজারে গিয়ে সকল দোকানিকে সতর্ক করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সোহেল শেখ এনটিভি অনলাইনকে জানান, সকাল থেকে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত নিয়ে বাজারে অভিযান পরিচালনা করেছি। পরে ভোক্তা অধিকারের টিম নিয়ে বাজার মনিটরিং করা হয়। এটি চলমান প্রক্রিয়া। ভোক্তাদের সুবিধার জন্য এই মনিটরিং মাসজুড়েই চলবে।