ফের শীত বাড়ার পূর্বাভাস

Looks like you've blocked notifications!
আবহাওয়া অধিদপ্তর। এনটিভির ফাইল ছবি।

মাঘ মাস চললেও রাজধানীসহ দেশের অনেক অঞ্চলে শীত নেই। তাপমাত্রা বৃদ্ধির ধারা অব্যাহত রয়েছে। তবে আগামী তিন দিনের মধ্যে তাপমাত্রা ফের কিছুটা কমে শীত বাড়তে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

আজ শুক্রবার (২৭ জানুয়ারী) আবহাওয়াবিদ মো. ওমর ফারুক এ বিষয়ে জানিয়েছেন। তিনি বলেন, ‘বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। তবে এটি বাংলাদেশ থেকে দুই হাজার কিলোমিটার মতো দূরে রয়েছে। তাই বাংলাদেশে এর কোনো প্রভাব পড়ার আশঙ্কা নেই।’ তিনি আরও বলেন, ‘উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।’

আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, আজ  সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় দেশের আকাশে অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এছাড়া, মাঝরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এ সময়ে সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে জানিয়ে ওমর ফারুক বলেন, আগামী তিন দিনের মধ্যে রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

এদিকে, আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেতুলিয়ায়। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা  ১৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।