ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে ছাত্রলীগনেতা বহিষ্কার

Looks like you've blocked notifications!
প্রসেনজিৎ দেব। ছবি : সংগৃহীত

ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অভিযোগে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি প্রসেনজিৎ দেবকে বহিষ্কার করেছে উপজেলা আওয়ামী লীগ।

গতকাল বৃহস্পতিবার রাতে এক বিজ্ঞপ্তিতে উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল এবং সাধারণ সম্পাদক হোসাইন মোহাম্মদ আদিল জজ মিয়া তাঁকে শায়েস্তাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি পদ থেকে বহিষ্কার করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সাম্প্রতিককালে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি প্রসেনজিৎ চন্দ্র দেব সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করায় তাঁকে শায়েস্তাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতির পদ থেকে বহিষ্কার করা হলো।’

এর আগে গত ১১ ফেব্রুয়ারি প্রসেনজিৎকে গ্রেপ্তারের দাবিতে শায়েস্তাগঞ্জ শহরে বিক্ষোভ সমাবেশ করা হয়। সমাবেশে উপস্থিত হয়ে উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজা আক্তার শিমুল ও শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব প্রসেনজিৎকে গ্রেপ্তারের আশ্বাস দিয়ে বিক্ষুব্ধ জনতাকে শান্ত করেন।

ভারতের কর্ণাটকে মুসলিম ছাত্রী মুসকানকে কেন্দ্র করে শায়েস্তাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রসেনজিৎ চন্দ্র দেব ইসলাম নিয়ে ফেসবুকে উসকানিমূলক বক্তব্য দেন বলে অভিযোগ করা হয়। এতে স্থানীয় মুসলিম সমাজ বিক্ষুব্ধ হয়ে ওঠেন। তাঁকে গ্রেপ্তার করতে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক প্রচার, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়।