ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাবির সাবেক শিক্ষার্থীর আত্মহত্যা

Looks like you've blocked notifications!
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা অনুষদের সাবেক শিক্ষার্থী সোহাগ খন্দকার। ছবি : সংগৃহীত

নীলফামারীর সৈয়দপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক শিক্ষার্থী সোহাগ খন্দকার (পাখি) আত্মহত্যা করেছেন। ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আজ শনিবার ভোরের দিকে শহরের কয়ানিজপাড়ায় শোয়ার ঘরে সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন।

শিক্ষার্থী সোহাগ খন্দকার পাখি অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য মূর্তজার ছেলে।

এলাকাবাসী জানায়, সোহাগ খন্দকার রাবির চারুকলা অনুষদের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের (১৫তম ব্যাচ) প্রাচ্যকলা ডিসিপ্লিনের সাবেক শিক্ষার্থী। আত্মহত্যার আগে তিনি ফেসবুকে চারটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসগুলো হলো- ‘ভালো থাকুক সেসব মানুষ, যারা শুধু নিজেকে নিয়ে ব্যস্ত থাকে। যার কাছে অন্যের গুরুত্ব নাই বললেই চলে,’ ‘যদি কেউ আমার উপর কষ্ট নিয়ে থাকেন, আল্লাহর দোহাই মাফ করে দিবেন,’ ‘জীবনের কাছে হার মেনে গেলাম। আমি আর পারলাম না,’ এবং ‘একটা মানুষ জীবনের কাছে যখন হেরে যায়, তখন আর করার কিছু থাকে না।

এ স্ট্যাটাস দেখে স্থানীয়রা তার বাসায় এসে তাকে ডাকাডাকির পর কোনো সাড়াশব্দ না পেলে দরজা ভেঙে তার কক্ষে প্রবেশ করে এবং তাকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পরে তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসনাত খান বলেন, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। মরদেহ পরিবার কাছে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, সোহাগ খন্দকার বিশ্ববিদ্যালয়ের ২০০৮-২০০৯ শিক্ষাবর্ষের চারুকলা অনুষদের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের শিক্ষার্থী ছিলেন।