বগুড়ার তিন হাসপাতালে করোনায় ও উপসর্গে আরও ২৬ জনের মৃত্যু

Looks like you've blocked notifications!
শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল। ছবি : এনটিভি

 বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে আরও ২৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১৮ জন করোনা পজিটিভ ছিলেন। এ ছাড়া অপর আট জন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। জেলার তিনটি হাসপাতালে গতকাল রোববার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে তাঁদের মৃত্যু হয়।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন আজ সোমবার এক অনলাইন ব্রিফিংয়ে জেলার করোনা পরিস্থিতি নিয়ে এসব তথ্য জানান।

করোনায় মারা যাওয়া ১৮ জনের মধ্যে বগুড়ার ১০ জন রয়েছেন। তাঁদের মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঁচ জন মারা গেছেন। তাঁরা হলেন আদমদীঘির মোমেনা (৬০), আকতার বানু (৮৫), শাজাহানপুরের আবদুল আজিজ (৪৮), সোনাতলার শামসুদ্দিন (৬৫) ও গাবতলীর আজিজার রহমান (৭৭)।

২৫০ শয্যাবিশিষ্ট মোহাম্মদ আলী হাসপাতালে মৃত্যু হয়েছে বগুড়ার তিন করোনা রোগীর। তাঁরা হলেন সদর উপজেলার জয়নুল (৭১), মতিউর (৬০), বজলার রহমান (৭৫)।

টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন বগুড়ার দুজন। তাঁরা হলেন সদর উপজেলার বাধন চন্দ্র (৬৫) ও শিবগঞ্জের তাজুল ইসলাম (৬০)।

এ ছাড়া বাইরের জেলা থেকে বগুড়ায় চিকিৎসা নিতে আসা আট জন করোনা রোগী মারা গেছেন। তবে বাইরের জেলার মৃত্যুর সংখ্যা যোগ না হওয়ায় বগুড়ায় ১০ জনসহ মোট মৃত্যু ৫৭০ জনে দাঁড়িয়েছে।

এদিকে, সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় ৪৭৮টি নমুনায় নতুন করে আরও ১২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৬ দশমিক ৩৫ শতাংশ। এ ছাড়া একই সময়ে করোনা থেকে ১৯৩ জন সুস্থ হয়েছে। জেলায় এখন পর্যন্ত মোট ১৯ হাজার ১২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছে ১৭ হাজার ৫৪ জন। এ ছাড়া জেলায় এক হাজার ৪৮৪ জন করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন।