বগুড়ায় আধিপত্যের জেরে স্বেচ্ছাসেবক লীগের দুই নেতা গুলিবিদ্ধ

Looks like you've blocked notifications!
বগুড়া সদর থানা। ফাইল ছবি

বগুড়ায় আধিপত্য বিস্তারের জেরে স্বেচ্ছাসেবক লীগের দুই পক্ষের মধ্যে গোলাগুলিতে দুই নেতা গুলিবিদ্ধ হয়েছেন। আজ রোববার রাত ৮টার দিকে শহরের মালগ্রাম ডাবতলা মোড়ে এ গোলাগুলির ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ স্বেচ্ছাসেবক লীগের দুই নেতা হলেন বগুড়া জেলা স্বেচ্ছাসেবক লীগের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক নাজমুল হাসান অরেঞ্জ (২৬) এবং ৮ নম্বর ওয়ার্ড কমিটির সদস্য মিনহাজ হোসেন আপেল (২৪)।

স্থানীয় বাসিন্দারা জানায়, মালগ্রাম এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে কয়েকদিন ধরে এলাকায় ধাওয়া-পাল্টাধাওয়া ও অস্ত্রের মহড়া চলছিল। গতকাল শনিবার বিকেলে রাসেল নামের শহর স্বেচ্ছাসেবক লীগের বহিষ্কৃত সহসভাপতিকে অপর পক্ষ ধারালো অস্ত্র নিয়ে ধাওয়া করে। রাসেল তখন তার মোটরসাইকেল ফেলে পালিয়ে যান। পরে পুলিশ তার মোটরসাইকেলটি হেফাজতে নেয়। ওই ঘটনার জের ধরে রাসেল ও তার সহযোগীরা আজ সন্ধ্যার পর থেকে ডাবতলা মোড়ে মহড়া দেয়। রাত পৌঁনে ৮টার দিকে প্রতিপক্ষ গ্রুপ সেখানে পৌঁছালে তাদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়। পরে গোলাগুলির ঘটনা ঘটলে দু'জন গুলিবিদ্ধ হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করে। এরমধ্যে নাজমুল হাসান অরেঞ্জের অবস্থা আশঙ্কাজনক বলে জানান হাসপাতালের উপপরিচালক ডা. আব্দুল ওয়াদুদ।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই এলাকায় পুলিশি টহল বাড়ানো হয়েছে। ঘটনায় জড়িতদের সম্পর্কে এলাকাবাসী তথ্য দিয়েছে। তাদের গ্রেপ্তার করতে পুলিশের একাধিক দল অভিযান শুরু করেছে।

ওসি বলেন, অভ্যন্তরীণ কোন্দলের জেরে এই ঘটনা ঘটে বলে প্রাথমিক তদন্তে জানা গেছে।