বগুড়া-৬ আসনে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থীকে জরিমানা

Looks like you've blocked notifications!
বগুড়া-৬ আসনে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী আবদুল মান্নান আকন্দ। এনটিভির ফাইল ছবি

বগুড়া-৬ আসনের উপনির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী আবদুল মান্নান আকন্দকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল শুক্রবার (২০ জানুয়ারি) রাত ৮টার দিকে শহরের বড়গোলা টিনপট্টি এলাকায় আবদুল মান্নান আকন্দের বাসভবনসংলগ্ন কমিউনিটি সেন্টারে অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসিম রেজা।

বগুড়া শহর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবদুল মান্নান আকন্দ স্বতন্ত্র প্রার্থী হিসেবে ‘ট্রাক’ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের সময় আবদুল মান্নান সেখানে অনুপস্থিত ছিলেন। তাঁর পক্ষে স্ত্রী মনোয়ারা বেগম জরিমানার অর্থ পরিশোধ করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, আবদুল মান্নান আকন্দের মালিকানায় পরিচালিত শুকরা কমিউনিটি সেন্টারের সামনের একটি এলইডি ডিসপ্লেতে ট্রাক প্রতীকের নির্বাচনী প্রচারণা চালানো হচ্ছিল। তবে নির্বাচনী আচরণবিধি অনুযায়ী, ডিজিটাল ডিসপ্লেতে নির্বাচনী প্রচারণা চালানো যাবে না। তাই গতকাল রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে শুকরা কমিউনিটি সেন্টারের সামনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আবদুল মান্নানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।