বঙ্গমাতা গোল্ড কাপের ধারাবাহিকতায় সাফ ফুটবলের শিরোপা জয় : গণপূর্ত প্রতিমন্ত্রী

Looks like you've blocked notifications!
সাফ নারী ফুটবলের শিরোপা জয়ী ময়মনসিংহের খেলোয়াড়দের সঙ্গে গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। ছবি : সংগৃহীত

গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ধারাবাহিকতায় সাফ নারী ফুটবলের শিরোপা জয় করা সম্ভব হয়েছে। আজ বৃহস্পতিবার ময়মনসিংহের বৈশাখী মঞ্চে সাফ নারী ফুটবল টুর্নামেন্টের শিরোপা জয়ী খেলোয়াড়দের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী একথা বলেন। 

শরীফ আহমেদ বলেন, ‘সরকার শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার প্রতি আকৃষ্ট করতে ২০১০ সালে জাতীয়ভাবে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের প্রবর্তন করে। এর ধারাবাহিকতায় ২০১১ সালে জাতির পিতার সহধর্মিনী বেগম ফজিলাতুন্নেছা মুজিবের স্মৃতির প্রতি শ্রদ্ধার নিদর্শন স্বরূপ শিক্ষার্থীদের জন্য ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়। এতে তৃণমূল পর্যায় থেকে চৌকস খেলোয়াড় তৈরি এবং তাদের জাতীয় পর্যায়ে উঠে আসার সুযোগ সৃষ্টি হয়। এরই ধারাবাহিকতায় সাফ নারী ফুটবল টুর্নামেন্টের শিরোপা জয় করা সম্ভব হয়েছে।’

প্রসঙ্গত, গত ১৯ সেপ্টেম্বর নেপালের রাজধানী কাঠমান্ডুতে অনুষ্ঠিত সাফ নারী ফুটবল টুর্নামেন্টের ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে বাংলাদেশ নারী ফুটবল দল টুর্নামেন্টের শিরোপা জয় করেন। টুর্নামেন্টে অংশগ্রহণকারী ২৩ জন খেলোয়াড়ের মধ্যে আটজনই ময়মনসিংহ জেলার স্থায়ী বাসিন্দা। 

শিরোপাজয়ী এই আট নারী ফুটবলারকে ময়মনসিংহ জেলা প্রশাসন সংবর্ধনা দিয়েছে। সংবর্ধনা শেষে গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রীর পক্ষ থেকে প্রত্যেক ফুটবলারকে ২৫ হাজার করে মোট দুই লাখ এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে মোট এক লাখ টাকা পুরস্কার হিসেবে দেওয়া হয়।