বঙ্গোপসাগরে ৩২ জেলেসহ নিখোঁজ দুই মাছ ধরার ট্রলার

Looks like you've blocked notifications!
বঙ্গোপসাগরে নিখোঁজ জেলে ও ট্রলারের সন্ধানে উদ্ধার অভিযান শুরু করেছে বরগুনা জেলা ট্রলার মালিক সমিতি। ছবি : এনটিভি

বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে ৩২ জেলেসহ ছয়দিন ধরে নিখোঁজ দুটি মাছ ধরার ট্রলার। বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা জেলা ট্রলার মালিক সমিতিরি সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী।

নিখোঁজ ট্রলার দুটির নাম এফবি মায়ের দোয়া এবং এফবি আবদুল্লাহ। এর মধ্যে এফবি মায়ের দোয়া ট্রলারে ১২ জন জেলে এবং অপর ট্রলারে ২০ জন জেলে ছিলেন।

নিখোঁজ জেলেদের মধ্যে এফবি মায়ের দোয়া ট্রলারে ১২ জেলের বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলার বিভিন্ন এলাকায়। আর এফবি আবদুল্লাহ ট্রলারের ২০ জেলের পরিচয় জানা যায়নি। তবে এই ট্রলারের সব জেলের বাড়ি নোয়াখালী জেলায় বলে জানিয়েছে বরগুনা জেলা ট্রলার মালিক সমিতি।

জেলা ট্রলার মালিক সমিতি জানায়, পাথরঘাটা উপজেলার লিটন মাহমুদের মালিকাধীন এফবি আব্দুল্লাহ ট্রালারটি গত ২৫ সেপ্টেম্বর সন্ধ্যার দিকে এবং গত ২৪ সেপ্টেম্বর একই উপজেলার আব্দুর রহমানের মালিকানাধীন এফবি মায়ের দোয়া ট্রলারটি পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্র থেকে বঙ্গোপসাগরের উদ্দেশে মাছ ধরতে যায়। এরপর এফবি মায়ের দোয়া ট্রলারের মাঝি শাহজাহানের সঙ্গে গত ২৫ সেপ্টেম্বর কথা হলেও তারপর থেকে সব জেলেসহ এই ট্রলারটির আর কোনো খোঁজ মেলেনি।

অন্যদিকে সমুদ্র যাত্রার পর থেকে এখন পর্যন্ত জেলেসহ এফবি আব্দুল্লাহ নামের ট্রালারের কোনো খোঁজ মেলেনি। নিখোঁজ জেলে ও ট্রলারের সন্ধানে উদ্ধার অভিযান শুরু করেছে জেলা ট্রলার মালিক সমিতি।

এর আগে গত ২৮ সেপ্টেম্বর বৈরি আবহাওয়ার কারণে উত্তাল বঙ্গোপসাগরে তিনটি ট্রলারডুবির ঘটনা ঘটে। এতে চার জেলের মৃত্যু হয়।