বনজ কুমারসহ ৬ কর্মকর্তার বিরুদ্ধে বাবুল আক্তারের মামলার আবেদন

Looks like you've blocked notifications!
সাবেক পুলিশ কর্মকর্তা বাবুল আক্তার ও পিবিআিই প্রধান বনজ কুমার মজুমদার। ছবি : এনটিভি

স্ত্রী হত্যা মামলায় স্বীকারোক্তি এবং ঊর্ধ্বতন দুই পুলিশ কর্মকর্তার নাম বলতে রিমান্ডে থাকাকালীন সময়ে ৫৩ ঘণ্টা টানা নির্যাতনের অভিযোগে পিবিআইপ্রধান বনজ কুমার মজুমদারসহ ছয় পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলার আবেদন করেছেন সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার।

আজ বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুন্নেসার আদালতে মামলার আবেদন করেন বাবুল আক্তারের আইনজীবীরা। আদালত মামলাটি শুনানির জন্য ১৯ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন।

বাবুল আক্তারের আইনজীবী গোলাম মওলা মুরাদ জানান, কর্মরত থাকা অবস্থায় বিভিন্ন মামলার তদন্ত নিয়ে পুলিশের কয়েকজন শীর্ষ কর্মকর্তার সঙ্গে বিরোধ হয় বাবুলের। এরই জের ধরে স্ত্রী হত্যার ঘটনায় তাকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে। এই প্রক্রিয়ার অংশ হিসেবে গ্রেপ্তারের পর রিমান্ডের নামে টানা ৫৩ ঘণ্টা এবং গ্রেপ্তারের আগে আরও দুদিন বেআইনিভাবে আটকে রেখে তার ওপর অমানুষিক নির্যাতন চালানো হয়েছে। এই বিষয়টিকে সামনে এনে হেফাজতে নির্যাতন নিবারণ আইনে তারা মামলাটি দায়ের করেছেন।

বনজ কুমার মজুমদার ছাড়া মামলার অন্য আসামিরা হলেন পিবিআইয়ের এসপি নাজমুল হাসান, নাঈমা সুলতানা, সন্তোষ কুমার চাকমা,  এ কে এম মহিউদ্দিন সেলিম ও কাজী এনায়েত কবীর।