বন্যাদুর্গতদের জন্য সবকিছু সরবরাহ করবে সরকার : পরিবেশমন্ত্রী

Looks like you've blocked notifications!
মৌলভীবাজারের জুড়ী উপজেলার বন্যাকবলিত বিভিন্ন স্থান পরিদর্শন এবং অসহায় মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণকালে আজ বুধবার বক্তব্য দেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন। ছবি : এনটিভি

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, সরকার বন্যাকবলিত মানুষের জন্য প্রয়োজনীয় সবকিছু করছে। এ সরকার বন্যাসহ যেকোনো দুর্যোগে অসহায় মানুষের পাশে আছে এবং থাকবে। যতদিন বন্যা থাকবে ততদিন খাদ্যসহ প্রয়োজনীয় সবকিছু সরবরাহ করা হবে। সরকারের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগ ও এর সকল অঙ্গসংগঠন আপনাদের পাশে আছে ও থাকবে।

আজ বুধবার মৌলভীবাজারের জুড়ী উপজেলার বন্যাকবলিত বিভিন্ন স্থান পরিদর্শন এবং অসহায় মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণকালে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন। এসময় জুড়ী উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা এবং উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকুরঞ্জন দাশ উপস্থিত ছিলেন।

মৌলভীবাজারে বন্যা আরও কয়েকদিন চলমান থাকতে পারে উল্লেখ করে পরিবেশমন্ত্রী বলেন, আমাদের দেশ বন্যাপ্রবণ এলাকা। তাই আমাদের এধরনের দুর্যোগের জন্য প্রস্তুত থাকতে হবে। বেশি বন্যা হলে বিদ্যুৎ স্টেশন তলিয়ে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া হয়, ফলে দিয়াশলাই, টর্চলাইট, মোমবাতিসহ প্রয়োজনীয় উপকরণ প্রস্তুত রাখতে হবে। আত্মবিশ্বাস ও মনের জোর রাখতে হবে। যেকোনো প্রয়োজনে উপজেলা নির্বাহী অফিসার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ দলীয় নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করতে হবে।

উল্লেখ্য, আজ পরিবেশমন্ত্রী জুড়ী উপজেলার বন্যাকবলিত ৮৫০টি অসহায় পরিবারের মাঝে চাল, ডাল, আলু, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ আনুষঙ্গিক জিনিসপত্র সংবলিত ত্রাণসামগ্রী বিতরণ করেন। এর আগে মন্ত্রী বড়লেখা পৌরসভা মিলনায়তনে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ভিজিএফ এর চাল বিতরণ করেন।