বন্যাদুর্গতদের মাঝে পরিবেশমন্ত্রীর ত্রাণ বিতরণ

Looks like you've blocked notifications!
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন আজ বৃহস্পতিবার মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার বন্যাকবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন ও ত্রাণসামগ্রী বিতরণ করেন। ছবি : সংগৃহীত

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন আজ বৃহস্পতিবার মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার বন্যাকবলিত ১৫শ অসহায় পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছেন। এদিন তিনি উপজেলার সুজানগর, তালিমপুর, দাসেরবাজার, বর্ণি, দক্ষিণভাগ উত্তর, দক্ষিণভাগ দক্ষিণ, উত্তর শাহবাজপুর ও নিজবাহাদুরপুর ইউনিয়নের বন্যাকবলিত বিভিন্ন স্থান পরিদর্শন করেন। এ সময় তিনি সরকারের মানবিক সহায়তা কর্মসূচির আওতায় বন্যাদুর্গতদের মাঝে চাল, ডাল, আলু ও শুকনো খাবার সংবলিত ত্রাণসামগ্রী বিতরণ করেন।

ত্রাণ বিতরণকালে অন্যান্যের মধ্যে বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলী এবং সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উবায়েদ উল্লাহ খান উপস্থিত ছিলেন।

এসময় বন্যাদুর্গতদের উদ্দেশ্যে পরিবেশমন্ত্রী বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের তালিকা করে ক্ষতিপূরণ প্রদান করা হবে। যতদিন বন্যা থাকবে ততদিন খাদ্যসহ প্রয়োজনীয় সবকিছু সরবরাহ করা হবে। বন্যা আরম্ভ হওয়ায় সাথে সাথেই প্রধানমন্ত্রী সেনাবাহিনীসহ সরকারের বিভিন্ন বাহিনী নিয়োগ করেন এবং বন্যাকবলিত মানুষের প্রয়োজনীয় সহায়তা প্রদানের ঘোষণা দেন।

মন্ত্রী বলেন, সরকারের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগ ও এর সকল অঙ্গসংগঠন বন্যাদুর্গত মানুষের পাশে থাকবে।

পরিবেশমন্ত্রী তাঁর বক্তব্যে বন্যাদুর্গতদের সাধ্যমতো সহায়তা প্রদানের জন্য প্রবাসী এবং সমাজের সামর্থ্যবান মানুষদের এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন, আমাদের দেশ বন্যাপ্রবণ। তাই আমাদের এধরনের দুর্যোগের জন্য মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে।

তিনি এসময় যেকোনো প্রয়োজনে উপজেলা নির্বাহী অফিসার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ দলীয় নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করার পরামর্শ দেন।

উল্লেখ্য, এর আগে পরিবেশমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগদান করেন এবং প্রধান অতিথির বক্তব্য দেন।