বন্যায় ভেসে আসা হাঁস ধরতে গিয়ে রাজমিস্ত্রির মৃত্যু

Looks like you've blocked notifications!
বন্যায় ডুবে গেছে সিলেটের বিস্তীর্ণ অঞ্চল। ফাইল ছবি

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার ধানশাইল ইউনিয়নের বাগেরভিটা গ্রামের রাজমিস্ত্রি আবুল কালাম (৩৩) বন্যায় ভেসে আসা হাঁস ধরতে গিয়ে মারা গেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, রাজমিস্ত্রি আবুল কালাম দেখেন, বন্যার পানিতে কয়েকটি হাঁস ভেসে আসছে। পরে তিনি ওই হাঁস ধরতে পানিতে সাঁতার দেন। কিন্তু, আবুল কালাম আর ফিরে আসেননি। এ ঘটনাও গতকাল শুক্রবারের। অনেক খোঁজাখুঁজির পর আজ শনিবার ভোরে বন্যার পানিতে ভেসে থাকা অবস্থায় তাঁর লাশ উদ্ধার করেন স্থানীয়রা।

অন্যদিকে একই উপজেলার বাগেরভিটা গ্রামের এক কিশোর মাছ ধরতে গিয়ে বন্যার পানিতে তলিয়ে যায়। এ দৃশ্য দেখে কিশোরের বাবা তাকে উদ্ধার করতে গেলে তিনিও তলিয়ে যান। পরে এগিয়ে আসেন ছেলেটির চাচা শেরপুরের ঝিনাইগাতীর বৈরাগীপাড়া গ্রামের কৃষক আশরাফ আলী (৬০)।

কিন্তু, ভাতিজা ও ভাইকে উদ্ধার গিয়ে আশরাফ নিজেই তলিয়ে যান। পরে তাঁর ভাতিজা ও ভাই ফিরে এলেও তিনি আর ফিরে আসেননি। এ ঘটনা গতকাল শুক্রবার বিকেলে। আজ শনিবার সকাল ৬টার দিকে ওই এলাকার শেষ প্রান্তে পানিতে মরদেহ ভাসতে দেখে উদ্ধার করে স্থানীয়রা।

আজ শনিবার বিকেলে ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল আলম ভুইয়া এনটিভি অনলাইনকে এ দুটি লাশ উদ্ধারের কথা জানান।

মনিরুল আলম ভুইয়া বলেন, ‘আশরাফ আলী ভাতিজা ও ভাইকে উদ্ধার করতে গিয়ে নিজেই পানিতে ভেসে যান। আর আবুল কালাম ভেসে আসা হাঁস ধরতে গিয়ে বন্যার পানির স্রোতে ভেসে যান। আজ শনিবার ভোরের দিকে দুজনেরই লাশ উদ্ধার করা হয়েছে।’

এর আগে শুক্রবার দুর্ঘটনার খবর পেয়ে নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে বিকেল থেকেই অভিযান পরিচালনা করেন ফায়ার সার্ভিসের কর্মী ও পরিবারের সদস্যসহ স্থানীয়রা।