বরিশালে ঘুষ ছাড়াই মিলছে পুলিশ ক্লিয়ারেন্স

Looks like you've blocked notifications!
বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার সাইফুল ইসলাম তিন জন আবেদনকারীর হাতে সোমবার আনুষ্ঠানিকভাবে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট হস্তান্তর করেন। ছবি : এনটিভি

ব‌রিশা‌লে ওয়ান স্টপ পুলিশ ক্লিয়ারেন্স সার্ভিস ডেস্কের কার্যক্রম চালু হওয়ার তিন দিনের মাথায় সেবা সম্পন্ন করা হয়েছে ৩৩ জন আবেদনকারীর।

সোমবার বেলা ১১টায় আনুষ্ঠানিকভাবে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার সাইফুল ইসলাম তিন জন পুলিশ ক্লিয়ারেন্স আবেদনকারীর হাতে ক্লিয়ারেন্স সার্টিফিকেট হস্তান্তর করেন।

দ্রুত ও বাড়তি কোনো হয়রানি ছাড়া এভাবে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট পেয়ে সন্তোষ প্রদান করেছেন আবেদনকারীরা।

আবেদনকারী সালমা বেগম বলেন, আগে পুলিশ ক্লিয়ারেন্সের জন্য আবেদন করা থেকে শুরু করে হাতে পাওয়া পর্যন্ত কয়েক হাজার টাকা খরচ হতো। কিন্তু বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার কার্যালয়ে সদ্য চালু হওয়া ওয়ান স্টপ পুলিশ ক্লিয়ারেন্স সার্ভিস ডেস্কের মাধ্যমে আমরা সহজেই এবং অল্প সময়ে এটা পেলাম।

অপর আবেদনকারী মানসুরা হক বলেন, আমি ওয়ান স্টপ পুলিশ ক্লিয়ারেন্স সার্ভিস ডেস্ক থেকে বিনা পয়সায় অনলাইনে পুলিশ ক্লিয়ারেন্সের জন্য আবেদন করেছি। এরপর ব্যাংকে নির্ধারিত টাকা জমা দিয়ে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে তিনদিনের মাথায় হাতে ক্লিয়ারেন্স সার্টিফিকেট পেয়েছি। এটা আসলেই অবিশ্বাস্য। আগে এটা পেতে নানান ধরনের হয়রানি হতে হতো এবং হাতে পেতেও এক থেকে দুই সপ্তাহ সময় লাগতো।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) কমিশনার মো. সাইফুল ইসলাম বলেন, গেলো তিন দিনে প্রায় ৪০টির মতো পুলিশ ক্লিয়ারেন্স এর জন্য আবেদন পড়েছে। যার মধ্যে আজ ৩৩টি পুলিশ ক্লিয়ারেন্স আবেদনকারীদের হাতে তুলে দেওয়া হবে। এত অল্প সময়ে এই সেবাটি পেয়ে সন্তোষ প্রকাশ করেছেন আবেদনকারীরা। আমি চাই সেবা গ্রহীতারা আমাদের কাছে নয়, আমরা তাদের কাছে যাব। এখন আর দালাল কিংবা অনলাইনের নামে খরচ লাগছে না।

উল্লেখ্য, গত বুধবার বেলা ১১টায় বরিশাল নগরের আমতলা মোড় রোডস্থ বিএমপি কমিশনারের অস্থায়ী কার্যালয়ে ওয়ান স্টপ পুলিশ ক্লিয়ারেন্স সার্ভিস এর উদ্বোধন করেন পুলিশ কমিশনার।