বরিশালে যাত্রী ওঠানো নিয়ে লঞ্চ শ্রমিকদের সংঘর্ষ

Looks like you've blocked notifications!
বরিশালে লঞ্চ শ্রমিকদের সংঘর্ষে আহতের ঘটনা ঘটে। ছবি : এনটিভি

বরিশাল নদী বন্দরে ঢাকাগামী দুই লঞ্চে যাত্রী ওঠানো নিয়ে কর্মচারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল সোমবার (৯ জানুয়ারি) রাতে এই ঘটনা ঘটে। এতে এক লঞ্চ শ্রমিক আহত হয়েছেন। তাঁকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত কর্মচারী জাকির হোসেন নগরীর জানকি সিংহ রোডের বাসিন্দা ও সুন্দরবন-১৬ ল‌ঞ্চের কর্মচারী।

প্রত্যক্ষদর্শীরা জানান, সুন্দরবন-১৬ ল‌ঞ্চের ডেকের ভাড়া ২৫০ টাকা। কিন্তু পারাবত-১৮ লঞ্চের কর্মচারীরা ২০০ টাকা করে হাক-ডাক দিয়ে যাত্রী ওঠায়। এ নিয়ে দুই লঞ্চের কর্মচারীদের মধ্যে মারামারি বাঁধে। ঘটনার পর সদর নৌ থানা ও কোতোয়ালি মডেল থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সুন্দরবন-১৬ লঞ্চের সুপারভাইজার মো. সিরাজ বলেন, ‘পারাবাত-১৮ লঞ্চের কলম্যানরা ঘাটের প্রবেশ পথ আটকে যাত্রীদের টানা-হেচরা করে। এ বিষয়ের প্রতিবাদ করা নিয়ে দুই লঞ্চের কলম্যানদের সঙ্গে ধাক্কাধাক্কি হয়। কিছুক্ষণ করে লাঠিসোটা নিয়ে পারাবাত-১৮ লঞ্চের কর্মচারীরা হামলা করে। তারা লাঠি দিয়ে জাকিরের মাথায় আঘাত করে। এ ঘটনায় মামলা করা হবে।’

পারাবত-১৮ লঞ্চের ম্যানেজার মো. সেলিম জানান, ‘দুই লঞ্চের কর্মচারীদের মধ্যে কথাকাটাকাটি ও ধাক্কাধাক্কি হয়। এতে একজন মাথায় আঘাত পেয়েছে। বিষয়টি নিজেরা বসে সমাধানের চেষ্টা করা হচ্ছে।’

বরিশাল সদর নৌ থানা পু‌লি‌শের এসআই মাসুম জানান, বরিশাল নদী বন্দরে ঢাকাগামী এমভি সুন্দরবন-১৬ ও এমভি পারাবাত-১৮ লঞ্চে  যাত্রী ওঠানো নিয়ে কলম্যানদের মধ্যে মারামারি হয়। এতে সুন্দরবন লঞ্চের কর্মচারী জাকির আহত হয়েছেন। তাকে হাসপাতালে পাঠানো হয়েছে।