বরিশালে সাংস্কৃতিককর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

Looks like you've blocked notifications!
সাংস্কৃতিককর্মী সামসুন্নাহার নিপা। ছবি : সংগৃহীত

বরিশালে এক সাংস্কৃতিককর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ বুধবার সকালে নগরীর উত্তর মল্লিক রোডের বাসা থেকে মরদেহটি উদ্ধার করা হয়। তথ্য নিশ্চিত করেছেন কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) আকলিমা বেগম।

ওই সাংস্কৃতিককর্মীর নাম সামসুন্নাহার নিপা (২৫)। তিনি নগরীর উত্তর মল্লিক রোডের জাহান ম্যানশনের মৃত ফজলুল করিমের মেয়ে। মা-বাবাহারা নিপা বোনের সঙ্গে থাকতেন বলে জানিয়েছেন এসআই আকলিমা।

এসআই জানান, ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দেওয়া অবস্থায় নিপার মরদেহ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে এটিকে আত্মহত্যা বলে ধারণা করা হচ্ছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

এই ঘটনায় একটি অপমৃত্যুর মামলা হবে বলে জানান তিনি।

নগরীর একটি বেসরকারি ইউনিভার্সিটি থেকে এমবিএ পাস করা ছাত্রী নিপা উদীচী ও বরিশাল নাটকের সদস্য। এ ছাড়া নিয়মিত আবৃত্তি করতেন বলে জানিয়েছেন উদীচী বরিশালের সভাপতি সাইফুর রহমান মিরন। তবে, কী কারণে এ ঘটনা ঘটেছে, তা  জানেন না বলে জানান তিনি।

নিপার ফেসবুক আইডিতে দেখা গেছে, সর্বশেষ স্ট্যাটাসে নিপা লিখেছেন ‘সব প্রস্থান বিদায় নয় ...।’ এর আগে ২৫ জুন তিনি ৫৯টি ছবি পোস্ট করেছিলেন। ২৪ জুলাই একটি পোস্ট দিয়েছেন নিপা। সেখানে একটি বড় স্ট্যাটাস লিখেছেন। যার মধ্যে তিনি লেখেন, ‘পোস্ট দেখলাম একটা ছেলে আত্মহননের পথ বেছে নিয়ে আবার ফেইসবুকে পাবলিক পোস্ট করেছে। কোনো মানুষই মরতে চায় না। তারপরও ঠিক কতটা যন্ত্রণায় থাকলে এমন কাজ করে যে পরিস্থিতিতে না পড়ে সে বুঝবে না। পোস্ট কেন করছে ঠিক জানি না, হয়তো তখনো তার বাঁচার ইচ্ছেটা ছিল, হয়তো চেয়েছিল তার যন্ত্রণা কেউ বুঝুক। উনি বেঁচে গেছেন। অনেকেই আলহামদুলিল্লাহ বলেছে। স্বস্তির নিশ্বাস নিয়েছে। তবে, আমার মনে হয় উনি মরে গেলেই আসলে বেঁচে যেত।’

বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করিম জানান, প্রাথমিক তদন্তে বিষয়টি আত্মহত্যা বলে মনে হচ্ছে। ময়নাতদন্ত প্রতিবেদন এলে মৃত্যুর কারণ নিশ্চিত ক‌রে বলতে পারব।