বর্ণমালার শোভাযাত্রায় সিরাজগঞ্জে অমর একুশের মাস বরণ

Looks like you've blocked notifications!
সিরাজগঞ্জ জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে আজ বুধবার সকালে ভাষার মাস ফেব্রুয়ারিকে বরণ করতে বর্ণমালার শোভাযাত্রা। ছবি : এনটিভি

মহান ভাষার মাস ফেব্রুয়ারিকে বরণ করতে সিরাজগঞ্জে জেলা প্রশাসনের আয়োজনে বর্ণমালার শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (১ ফেব্রুয়ারি) সকালে জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহরের বাজার স্টেশনে মুক্তির সোপানে এসে শেষ হয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

শোভাযাত্রায় বায়ান্নর ভাষা আন্দোলন ও একাত্তরের মহান মুক্তিযুদ্ধের পটভূমি তুলে ধরা হয় প্ল্যাকার্ডে। বাংলা বর্ণ লেখা প্ল্যাকার্ড নিয়ে এতে অংশ নেয় জেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এ সময় বক্তব্য দেন জেলা প্রশাসক মীর মো. মাহবুবুর রহমান, পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ‘ভাষা আন্দোলনের আদর্শ ও চেতনা নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে অঙ্গীকার পূরণে প্রতিশ্রুতিবদ্ধ রয়েছি। ভাষার মাসকে বরণের মাধ্যমে তরুণ প্রজন্ম যেন বাঙালির ইতিহাস-ঐতিহ্যকে লালন ও মাতৃভাষার মর্যাদা রক্ষায় কাজ করে সেই কাজ করছি।’

এছাড়া স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় কাজ করার অঙ্গীকারের কথা ব্যক্ত করা হয়। অনুষ্ঠানে ভাষা আন্দোলনের সব বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

বর্ণমালার মিছিলে সিরাজগঞ্জ স্থানীয় সরকারের উপপরিচালক মোহাম্মদ তোফাজ্জল হোসেন, প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ, উল্লাপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম শফিসহ জেলা প্রশাসনের কর্মকতা ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।