বশেমুরবিপ্রবিতে ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণের প্রতিবাদে আন্দোলন অব্যাহত

Looks like you've blocked notifications!
বশেমুরবিপ্রবির ছাত্রীকে গণধর্ষণের প্রতিবাদে ষষ্ঠদিনের মতো আজও সংবাদ সম্মেলন করে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেন শিক্ষার্থীরা।

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণের প্রতিবাদে ষষ্ঠদিনের মতো আজও সংবাদ সম্মেলন করে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেন শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে প্রশাসনিক ভবনের সামনে আন্দোলনের মঞ্চে সংবাদ সম্মেলন করেন শিক্ষার্থীরা।

এ সময় তারা ধর্ষক ও অবরোধ কর্মসূচিতে যে বা যারা হামলা করেছেন, তাদের বিচারের দাবি জানিয়ে আজকের দিনের কর্মসূচি ঘোষণা করেন। ধর্ষকদের দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার করে ফাঁসির দাবি, বিশ্ববিদ্যালয় ও আশপাশের এলাকায় বসবাসরত শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা এবং আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলাকারীদের বিচার করা; এসব বিষয়ে সংবাদ সম্মেলনে অবহিত করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহ আল রাজু।

আজকের কর্মসূচির মধ্যে দুপুর ১২টায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি করার কথা থাকলেও রক্তদান কর্মসূচি পালন করা হয় বিকেল সাড়ে ৫টায়। ৪টার পরিবর্তে সন্ত্রাসবিরোধী প্রতিবাদী কনসার্ট শুরু হয় সন্ধ্যা ৭টায়। মোমবাতি জ্বালিয়ে আলোর মিছিল শুরু হয় রাত ৮টায়। এভাবেই বশেমুরবিপ্রবিতে শিক্ষার্থীরা তাদের ষষ্ঠদিনের কর্মসূচি পালন করেন।