বাঁচতে চায় ফারজানা

Looks like you've blocked notifications!
ফারজানা আক্তার। ছবি : সংগৃহীত

বরগুনার তালতলীর ফোরকান মিয়া পেশায় দিন মজুর। তাঁর তিন সন্তানের মধ্যে ছোট মেয়ে ফারজানা আক্তার। বয়স ২০ বছর। দীর্ঘদিন ধরে অসুস্থ তিনি। দিনমজুর বাবা গ্রামে চিকিৎসা শুরু করলেও মূল সমস্যা ধরা পড়ে অনেক পরে। ততদিনে অনেক টাকা খরচ হয়ে গেছে। এখন ভর্তি আছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়ে। চিকিৎসা চলছে হাসপাতালটির লিভার বিভাগের চিকিৎসক ডা. দুলাল চন্দ্র দাসের অধীনে। 

লিভারে টিউমার হয়েছে ফারজানার। ডি-ব্লকের ৫ম তলায় চিকিৎসাধীন ফারজানা বলেন, ‘আমি বাঁচতে চাই।’

জানা গেছে, আর্থিক অনটনের কারণে গ্রামেই চিকিৎসা শুরু হয় ফারজানার। সে সময় বিভিন্ন হাসপাতালে পরীক্ষা ও চিকিৎসার পর জানানো হয় ক্যানসার হয়েছে তাঁর। এতে ঘাবড়ে গিয়ে এ হাসপাতাল ও হাসপাতালে ছুটোছুটি করেন ফারজানার দিনমজুর বাবা ফোরকান মিয়া। মেয়েকে বাঁচাতে জমি বেচে ও ধারদেনা করে দুই লাখ টাকা ব্যয় করে ফেলেন। কিন্তু, শেষ অবধি জানতে বিএসএমএমইউতে এসে জানতে পারেন, তার লিভারে টিউমার। অথচ তখন চিকিৎসার জন্য আর অর্থ নেই তাঁর হাতে।  

ফোরকান মিয়া এনটিভি অনলাইনকে বলেন, ‘মেয়েকে বাঁচাতে আমার জায়গা পর্যন্ত বিক্রি করে দিয়েছি। এখন নিঃস্ব হয়ে গেছি। অপারেশন ও খরচ বাবদ প্রায় এক লাখ টাকার বেশি লাগবে। আমি আপনাদের মাধ্যমে সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন করছি।’

ফারজানা এই সুন্দর পৃথিবীতে বাঁচতে চায়। বাঁচার আশায় সমাজের বিত্তশালী ও দানশীল মানুষের কাছে আর্থিক সাহায্য চেয়েছেন তিনি।

ফারজানা সাহায্য পাঠাতে যোগাযোগ করতে পারেন : ০১৭৫৯২৩০৯৯৬

বিকাশ: ০১৭৫৯২৩০৯৯৬ (পারসোনাল)।