বাঁশখালীতে এস আলম পাওয়ার প্লান্টে বিস্ফোরণ, দগ্ধ ২

Looks like you've blocked notifications!
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল। ছবি : সংগৃহীত

চট্টগ্রামের বাঁশখালীর গন্ডামারায় নির্মাণাধীন কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎকেন্দ্র এস আলম পাওয়ার প্লান্টে তেলের ড্রাম বিষ্ফোরণে দুজন শ্রমিক আহত হয়েছেন। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ শনিবার বিকেল সাড়ে তিনটায় প্রকল্প এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের নাম—সাহাদাত হোসেন (২২) ও ইমাম উদ্দিন (৩০)।

জানা যায়, ড্রাম বিস্ফোরিত হয়ে সাহাদাত হোসেনের দুই হাত ও পা ঝলসে যায়। পরে ঘটনাস্থল থেকে তাঁকে উদ্ধার করে প্রথমে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গণ্ডামারা পুলিশ ক্যাম্পের ইনচার্জ লিটন চাকমা বলেন, ‘বিকেলে কয়েকজন শ্রমিক প্রকল্প এলাকায় গ্রান্ডিংয়ের কাজ করছিল। কাজের একপর্যায়ে তারপিন তেলের ড্রাম বিস্ফোরিত হয়ে সাহাদাত হোসেন নামে এক শ্রমিকের দুই হাত ও পা ঝলসে যায়।’

চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির উপসহকারী পরিদর্শক আলাউদ্দীন তালুকদার বলেন, ‘বাঁশখালীর গন্ডামারায় নির্মাণাধীন একটি কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎকেন্দ্রে কাজ করার সময় গ্যাস বিস্ফোরণে শ্রমিক আহত হয়েছেন। একজনকে আহতাবস্থায় প্রথমে বাঁশখালী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) পাঠায়। বর্তমানে তিনি চমেকের ২৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন আছে। তবে, তিনি আশঙ্কামুক্ত বলে জানতে পেরেছি।’

এ বিষয়ে জানতে গণ্ডামারা কয়লা বিদ্যুৎ প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক ফারুক আহমদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ‘ব্যস্ত আছি’ বলে সংযোগ বিচ্ছিন্ন করে করে দেন।