বাংলাদেশ শ্রীলঙ্কা হয়নি, হবেও না : প্রধানমন্ত্রী

Looks like you've blocked notifications!
রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আজ শুক্রবার বিকেলে যুবলীগের মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : বিটিভির সৌজন্যে

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অনেকেই বলেছিল বাংলাদেশ শ্রীলঙ্কা হবে। কিন্তু সেটা হয়নি আর হবেও না।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আজ শুক্রবার বিকেলে যুবলীগের মহাসমাবেশে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। 

শেখ হাসিনা বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন দেশের রিজার্ভ ছিল ২ দশমিক ৬ বিলিয়ন মার্কিন ডলার। আর এখন কত?

প্রধানমন্ত্রী আরও বলেন, বিএনপি একটি সন্ত্রাসী সংঘটন। আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। যাদের নেতা দুর্নীতিগ্রস্ত, খুন ও অর্থপাচার মামলায় সাজাপ্রাপ্ত, তাদের মুখে আওয়ামী লীগের সমালোচনা শোভা পায় না। যারা উন্নয়ন দেখে না, তারা চোখ থাকতেও অন্ধ। 

যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশে প্রধানমন্ত্রী আরও বলেন, আমাদের এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে। করোনার সময় আমি আহ্বান করেছিলাম কৃষকদের ধান কেটে দিতে, সে সময় যুবলীগ কেটে দিয়েছে। এ ছাড়া যুবলীগ লাখ লাখ বৃক্ষ রোপণ করেছে। যারা এখানে আর বাইরে আছেন, তার নিজের গ্রামে যান। সেখানে নিজের জমি যেন অনাবাদি না থাকে সে বিষয়ে খেয়াল রাখতে হবে এবং অন্যের জমিতে উৎপাদন বাড়াতে হবে। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিশ্বব্যাপী দুর্ভিক্ষ হলেও আমাদের দেশে কোনো দুর্ভিক্ষ হবে না। আমাদের এখন থেকেই এ বিষয়ে প্রস্তুতি নিতে হবে। গাছ ও তরি-তরকারি সব লাগাতে হবে। আমাদের লক্ষ্য হচ্ছে বাংলাদেশে একটি মানুষও ভূমিহীন থাকবে না এবং গৃহহীন থাকবে না। আমরা ৩৫ লাখ মানুষকে বিনা পয়সায় ঘর করে দিয়েছি। 

প্রধানমন্ত্রী আরও বলেন, আমি বলেছি তরুণরাই শক্তি, তরুণরাই সমৃদ্ধি। যুবলীগকে দেশ গড়ায় মন দিতে হবে। মানুষের সেবা করতে হবে। আমাদের পরনির্ভরশীল থাকলে হবে না। আত্মনির্ভরশীল হতে হবে। এই বাংলাদেশকে এখন আর কেউ আন্তর্জাতিকভাবেও অবহেলা করে দেখে না।