বান্দরবানের তিন উপজেলায় আবারও ভ্রমণ নিষেধাজ্ঞা

Looks like you've blocked notifications!
ছবি : ইউএনবি থেকে নেওয়া

নিরাপত্তাবাহিনীর সন্ত্রাসবিরোধী অভিযানের কারণে বান্দরবানের রুমা উপজেলার পর রোয়াংছড়ি ও থানচিতে দেশি-বিদেশি পর্যটকদের ভ্রমণের ওপর আবারও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

গতকাল বুধবার (১৫ মার্চ) সন্ধ্যায় বান্দরবানের জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজির স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত থানচি, রুমা ও রোয়াংছড়ি উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

সম্প্রতি বিছিন্নতাবাদী সংগঠন কুকি-চিন ন্যশনাল ফ্রন্টের (কেএনএফ) তৎপরতা বৃদ্ধি পাওয়ায় নিরাপত্তার স্বার্থে এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

গত রোববার (১২ মার্চ) বান্দরবানের রোয়াংছড়িতে টহলরত সেনাবাহিনীর সদস্যদের লক্ষ্য করে কেএনএফ সদস্যরা গুলি চালালে সেনাবাহিনীর মাস্টার ওয়ারেন্ট অফিসার নাজিম উদ্দিন নিহত হন। এ ঘটনায় সেনাবাহিনীর আরও দুই সদস্য আহত হয়।

এছাড়া গত সপ্তাহে থানচি উপজেলার সীমান্তবর্তী লেক্রী সড়কে একটি ট্রাক লক্ষ্য করে কেএনএফ সদস্যরা গুলি চালায়। এতে একজন শ্রমিক গুলিবিদ্ধ হয়। এ সময় কেএনএফ সদস্যরা ১০ জন শ্রমিককে অপহরণ করে।

সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি বিবেচনায় জননিরাপত্তার বিষয়টি সামনে রেখে এ তিনটি উপজেলায় পুনরায় নিষেধাজ্ঞা জারি করে জেলা প্রশাসন।