বান্দরবানের থানচিতে সন্ত্রাসীদের সঙ্গে র‍্যাবের গোলাগুলি চলছে

Looks like you've blocked notifications!
ফাইল ছবি।

বান্দরবানের থানচিতে র‍্যাবের সঙ্গে জঙ্গি ও পাহাড়ি সন্ত্রাসীদের গুলিবিনিময় চলছে। উপজেলার রেমাক্রি ব্রিজ সংলগ্ন এলাকায় আজ মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ভোর থেকে এ গোলাগুলি শুরু হয় বলে জানা গেছে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি এখন বান্দরবানে অবস্থান করছেন।

র‌্যা‌ব ও আইনশৃংখলা বাহিনী জানায়, থানচি উপজেলার সীমান্তবর্তী রুমা উপজেলার রেমাক্রী পাংসা ইউনিয়নের দুর্গম অঞ্চলের পাহাড়ের সশস্ত্র সংগঠন কেএনএফ ও জঙ্গীদের আস্তানায় অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় অস্ত্রধারীরা র‍্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ছোড়ে। র‍্যাবও পাল্টা গুলি ছুড়লে দুপক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়। এই প্রতিবেদন লেখা পর্যন্ত থেমে গোলাগুলির ঘটনা চলছে বলে জানা গেছে।

বিভিন্ন সূত্রের তথ্য মতে, নব্য জঙ্গী সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারকিয়ার সদস্যদের অর্থের বিনিময়ে পাহাড়ের দুর্গম অঞ্চলে বিভিন্ন স্থানে জঙ্গী প্রশিক্ষণে সহযোগিতা করে আসছে পাহাড়ের সশস্ত্র সংগঠন কেএনএফ। ইতোমধ্যে র‍্যাবের অভিযানে পাহাড়ের রুমা, রোয়াংছড়ি, থানচি উপজেলা থেকে ১২ জন জঙ্গী এবং ১৪ জন কেএনএফ সদস্যকে যৌথ বাহিনী আটক করেছে। সেনাবাহিনীর সঙ্গে গোলাগুলিতে নিহত এক জন কেএনএফ সদস্যের মরদেহ উদ্ধার করা হয়েছে। পাওয়া গেছে সন্ত্রাসীদের ব্যবহৃত বিভিন্ন অস্ত্র।