বান্দরবানের দর্শনীয় স্থানে পর্যটকদের ভিড়

Looks like you've blocked notifications!
বান্দরবানে টানা ছুটিতে পর্যটকদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে দর্শনীয় স্থানগুলো। ছবি : এনটিভি

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি বান্দরবানের দর্শনীয় স্থানগুলোতে এই মুহূর্তে পর্যটকদের উপচেপড়া ভিড়। আজ রোববার বড়দিনের ছুটিসহ টানা কয়েকদিনের বন্ধে বান্দরবানের অন্যতম দর্শনীয় স্থান নীলাচল, মেঘলা, চিম্বুক, নীলগিরি, নীলদিগন্ত, তমাতুঙ্গী, ডিম পাহাড়, শৈলপ্রপাত, প্রান্তিক লেকসহ আকর্ষণীয় পর্যটনস্পটগুলোতে প্রকৃতির নির্মল ছোঁয়া পেতে ঘুরে বেড়াতে দেখা গেছে ভ্রমণ পিপাসুদের। দেশি-বিদেশি পর্যটকদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে প্রকৃতি এবং শৈল্পিক ছোঁয়ায় সাজানো পর্যটন স্পটগুলো।

বেড়াতে আসা পর্যটক মোর্শেদা, ফারজানা, নাফিজ আহমেদ বলেন, পাহাড়ে  চারদিকে সবুজের সমারোহ। কুয়াশায় ঢাকা পাহাড়ে সাদা মেঘের হাতছানি। চমৎকার একটা পরিবেশ বান্দরবানে। মুগ্ধ হওয়ার মতো সব সৌন্দর্য এ জেলায়। পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশসহ স্থানীয় প্রশাসনের আন্তরিকতা প্রশংসনীয়।

বান্দরবান হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, পর্যটকের আশানুরূপ আগমনে স্বস্তি ফিরেছে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদের মধ্যে।

আবাসিক হোটেল মোটেলগুলোতে মোটামুটি কয়েকদিন পর্যটকে ভরপুর ছিলে। এ ধারা অব্যাহত রাখতে আবাসিক হোটেল, রেস্টুরেন্ট এবং ট্যুরিস্ট পরিবহণ মালিকদের পক্ষে বিশেষ ছাড় ঘোষণা করা হয়েছিল। আগামীতে আরও সুযোগ-সুবিধা বাড়াতে কাজ করা হচ্ছে। 

এদিকে পাহাড়ে জমাটবদ্ধ সাদা মেঘের লুকোচুরি খেলা এবং প্রকৃতি ও শৈল্পিক ছোঁয়ায় সাজানো দর্শনীয় স্থানগুলো দেখে মুগ্ধ ভ্রমণপিপাসু পর্যটকরা। পর্যটকদের নিরাপদ ও আরামদায়ক ভ্রমণ নিশ্চিত করতে কাজ করছে প্রশাসন ও ট্যুরিস্ট পুলিশ।

বান্দরবান ট্যুরিস্ট পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর বলেন, পর্যটকদের নিরাপত্তায় দর্শনীয় আকর্ষণীয় স্থানগুলোসহ জেলার সব উপজেলায় কাজ করছে ট্যুরিস্ট পুলিশ। পর্যটক হয়রানি বন্ধে সতর্কতামূলক প্রচারণাও চালাচ্ছে তারা।