আইনশৃঙ্খলা বাহিনী দাবি

বান্দরবানে অস্ত্রসহ জনসংহতি সমিতির সদস্য গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
বান্দরবানে আগ্নেয়াস্ত্র, চাঁদার রশিদ বইসহ গ্রেপ্তার সুমন চাকমা। ছবি : এনটিভি 

বান্দরবানে আগ্নেয়াস্ত্রসহ সুমন চাকমা (২৬) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। আজ মঙ্গলবার ভোররাতে উপজেলার কুহালং ইউনিয়নের ডলুপাড়া এলাকায় সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযানে তাকে গ্রেপ্তার করা হয়।

আইনশৃঙ্খলা বাহিনী দাবি করে, ডলুপাড়া এলাকার কেমবা পাড়ার একটি পরিত্যক্ত বাড়িতে সেনাবাহিনী ও পুলিশের একটি দল অভিযান চালায়। এ সময় আগ্নেয়াস্ত্র এবং চাঁদা আদায়ের রশিদসহ একজনকে গ্রেপ্তার করা হয়। সুমন পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতি গ্রুপের সদস্য। তিনি চাঁদা তুলতেন।

গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে সুমনের বাড়ি থেকে একটি দেশীয় এলজি রাইফেল, চাঁদা সংগ্রহের রশিদ বই, একটি মোবাইল সেট, দুটি মানিব্যাগ, চাঁদা আদায়ের নগদ ১০ হাজার টাকা ও অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করে যৌথ বাহিনী। জিজ্ঞাসাবাদ শেষে তাকে সদর থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম চৌধুরী জানান, আগ্নেয়াস্ত্র, চাঁদার রশিদ বইসহ একজন চাঁদাবাজ সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে সদর থানায় অস্ত্র আইনে একটি মামলা হয়েছে। গ্রেপ্তার ওই ব্যক্তির বিরুদ্ধে চাঁদাবাজিসহ অপরাধমূলক বিভিন্ন কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে।