বান্দরবানে আইনগত সহায়তা দিবস পালিত

Looks like you've blocked notifications!
বান্দরবান জেলা জজ আদালত প্রাঙ্গণে বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন বান্দরবান জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মো. ফজলে এলাহী ভূইয়া। ছবি : এনটিভি

নানা আয়োজনে বান্দরবানে শুক্রবার (২৮ এপ্রিল) জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে। ‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ, বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন’ প্রতিপাদ্য নিয়ে বান্দরবান জেলা জজ আদালত প্রাঙ্গণে বেলুন উড়িয়ে দিবসের উদ্বোধন করেন বান্দরবান জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মো. ফজলে এলাহী ভূইয়া।

পরে আদালত প্রাঙ্গণে বান্দরবান জেলার পাহাড়ের ১১টি ক্ষুদ্র নৃগোষ্ঠির ঐতিহ্যবাহী পোশাক পরিহিত ১১ জন প্রতিনিধির স্বতঃস্ফূর্ত অংশগ্রহণসহ শোভাযাত্রার আয়োজন করা হয়। এছাড়াও জেলার সিভিল সার্জন অফিস ও হিউভিউ হাসপাতালের সহযোগিতায় রক্তদান কর্মসূচি ও ব্লাড গ্রুপিংয়ের ব্যবস্থা করা হয়।

পরে আদালত কনফারেন্স রুমে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মো. ফজলে এলাহী ভূইয়া বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে বঙ্গবন্ধু কন্যার আন্তরিক উদ্যোগে সারা দেশে দুঃস্থ ও অসহায় মানুষের কাছে আইনি সহায়তার সুবিধা পৌঁছে যাচ্ছে। সরকারের সকল প্রতিষ্ঠান আইনগত সহায়তা কার্যক্রমের অংশীদার। সকলের অংশগ্রহণে সরকারের এই মহতি উদ্যোগ সফল হবে।

এসময় অন্যান্যদের মধ্যে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা ও দায়রা জজ জাহানারা ফেরদৌস, পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, বান্দরবান সেনা জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মাহামুদুল হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট উম্মে কুলসুম, জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) রোকেয়া আক্তার, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছাইন ও সৈয়দা সুরাইয়া আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।