বান্দরবানে আওয়ামী লীগনেতার ভাইকে অপহরণ

Looks like you've blocked notifications!

বান্দরবানে অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে নিহত আওয়ামী লীগনেতার সৎ ভাইকে অপহরণ করেছে সন্ত্রাসীরা। অপহৃতের নাম উসাই সং (৩৪)। আজ শনিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, বান্দরবান সদর উপজেলার কুহালং ইউনিয়নের এক নম্বর রাবার বাগান এলাকার তুংক্ষ্যং পাড়া থেকে অস্ত্র দেখিয়ে পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে নিহত আওয়ামী লীগ নেতার সৎভাইকে অপহরণ করেছে। অপহৃতের নাম উসাই সং। তাঁর বাড়ি ক্যপ্রু পাড়া এলাকায়। তিনি রাবার বাগান এলাকায় রাজমিস্ত্রীর কাজ করতে গিয়েছিলেন।

অপহরণের খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশ অপহৃতকে উদ্ধারে অভিযানে নেমেছে। অপহরণের সঙ্গে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতির (জেএসএস) সশস্ত্র ক্যাডাররা জড়িত বলে দাবি করছে স্থানীয়রা।

তবে বিষয়টি অস্বীকার করেছেন জেএসএস নেতারা। কুহালং ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সানু প্রু মারমা বলেন, অপহরণের ঘটনাস্থলটি রাজবিলা ও কুহালং ইউনিয়নের সীমান্তবর্তী এলাকায় ঘটেছে। তবে কারা অপহরণ করেছে বলতে পারছি না।

রাজবিলা ইউপি চেয়ারম্যান ক্যঅং প্রূ মারমা জানান, অপহরণের ঘটনাটি কুহালং ইউনিয়নে পড়েছে। তবে অপহরণের সঙ্গে কারা জড়িত বিষয়টি জানি না।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবান পুলিশ সুপার জেরিন আখতার জানান, অপহরণের খবর পেয়েছি। তবে পরিবারের পক্ষ থেকে এখনো অভিযোগ করা হয়নি। বিষয়টির খোঁজ-খবর নেওয়া হচ্ছে।

গত মাসের ১৯ জুলাই সদর উপজেলার কুহালং ইউনিয়নের ক্যায়ামলং পাড়া এলাকা থেকে অস্ত্র দেখিয়ে পল্লিচি‌কিৎস‌ক ও স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য অংক‌থোয়াই (উগ‌্য) মারমাকে (৫০) নিজ বাড়ি থেকে অপহরণ করে নিয়ে যায় অস্ত্রধারী সন্ত্রাসীরা। অপহরণের পর সন্ত্রাসীরা তাঁকে গুলি করে হত্যা করে লাশ ব্রিকফিল্ড এলাকায় ফেলে যায়।