বান্দরবানে জামাতুল আনসারের দুই জঙ্গি রিমান্ডে

Looks like you've blocked notifications!

বান্দরবানে সন্ত্রাস ও রাষ্ট্রদ্রোহ মামলায় জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সামরিক শাখার প্রধান রণবীর ও বোমা বিশেষজ্ঞ আবুল বাসার মৃধার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এ এস এম এমরান এ আদেশ দেন।

রিমান্ডে নেওয়া আসামি মাসুকুর রহমান ওরফে রনবীর (৪৪) সিলেটের শাহপরাণ এলাকার মৃত আব্দুস সাত্তারের ছেলে এবং আবুল বাসার মৃধা (৪৪) মাদারীপুরের রাজৈর এলাকার মৃত আব্দুর রউফ মৃধার ছেলে।

আসামিদের রিমান্ডে নেওয়ার বিষয়টি নিশ্চিত করে আদালতে দায়িত্বরত পুলিশ পরিদর্শক মো. আব্দুল মজিদ বলেন, ‘আজ গ্রেপ্তার দুই জঙ্গিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। আদালত তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।’

আদালত সূত্রে জানা যায়, গত ২৩ জানুয়ারি বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের পাহাড়পাড়া সাকিনের ইয়াহিয়া গার্ডেন এলাকার একাশিয়া বাগানে অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র গোলাবারুদসহ রণবীর ও আবুল বাসারকে গ্রেপ্তার করে র‍্যাব-১৫। এ সময় অস্ত্র, কার্তুজ ও নগদ টাকা উদ্ধার করা হয়। পরদিন ২৪ জানুয়ারি রণবীর ও আবুল বাসারকে বান্দরবান জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে র‍্যাব। এরপর তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন বিচারক সৈয়দা সুরাইয়া আক্তার।