বান্দরবানে দেশীয় পণ্য নিয়ে ৩ দিনব্যাপী উই হাটবাজার মেলা শুরু

Looks like you've blocked notifications!
বান্দরবানে দেশীয় পণ্য নিয়ে ‘উইমেন ই-কমার্স অ্যান্ড ট্রাস্ট (উই)’-এর উদ্যোগে আয়োজিত উই হাটবাজার মেলা। ছবি : এনটিভি

বান্দরবানে দেশীয় পণ্য নিয়ে নারী উদ্যোক্তাদের সংগঠন ‘উইমেন ই-কমার্স অ্যান্ড ট্রাস্ট (উই)’ উদ্যোগে তিন দিনব্যাপী হাটবাজার মেলা শুরু হয়েছে। আজ শুক্রবার (১৪ এপ্রিল) প্রথমবারের মতো বান্দরবান লেডিসক্লাব মিলনায়তনে পহেলা বৈশাখ ও ঈদ উপলক্ষে এ মেলা শুরু হয়।

মেলায় বান্দরবান জেলার সাতটি উপজেলায় দেশীয় পণ্য নিয়ে কাজ করা নারী উদ্যোক্তারা নিজেদের পণ্যের স্টল দিয়েছেন। স্টলগুলোতে স্থান পেয়েছে কলা গাছের আঁশের সুতায় তৈরি বিভিন্ন ধরনের পণ্য, মাটির তৈরি জিনিসপত্র, দেশীয় তৈরি কাপড়, দেশীয় অলংকার, হস্তশিল্পের জিনিসপত্র।

উদ্যোক্তা নিশুস ক্লোজেটের স্বত্বাধিকারী রওশান নিশমা বলেন, হাটবাজার মেলার এ ধরনের উদ্যোগে স্থানীয় পর্যায়ে নারী উদ্যোক্তারা আরও উদ্বুদ্ধ হবেন। দেশীয় পণ্য উৎপাদন ও প্রসারে ভূমিকা রাখবে। ছোট ছোট পরিসরে এমন মেলা স্থানীয় উদ্যোক্তাদের সম্ভাবনার খাত তৈরি করবে। 

নারী উদ্যোক্তাদের সংগঠন  ‘উইমেন ই-কমার্স অ্যান্ড ট্রাস্ট (উই)’ বান্দরবান জেলা কো-অর্ডিনেটর ফাতেমা বিনতে আলম রিমা বলেন, নারীদের স্বাবলম্বী করে তোলা, কর্মসংস্থান তৈরি, দেশীয় পণ্যের প্রসার এবং তৃণমূল পর্যায়ে উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যেই উই হাটবাজার মেলার আয়োজন। মেলা আয়োজনে সার্বিক সহযোগিতা এবং ভেন্যু ব্যবহারের সুযোগ দেওয়ার জন্য জেলা প্রশাসক ও লেডিস ক্লাবের দায়িত্বশীলদের ধন্যবাদ তিনি।