বান্দরবানে প্রণোদনার ঋণ বিতরণ করলেন পার্বত্যমন্ত্রী

Looks like you've blocked notifications!
বান্দরবান সদর উপজেলা মিলনায়তনে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের মধ্যে প্রণোদনার ঋণ বিতরণ করছেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। ছবি : এনটিভি

বান্দরবানে প্রধানমন্ত্রীর আর্থিক প্রণোদনা প্যাকেজের আওতায় পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) অধীনে পাহাড়ি প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কুটিরশিল্প, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উদ্যোক্তাদের জন্য বরাদ্দকৃত প্রণোদনার ঋণ বিতরণ করা হয়েছে।

আজ সোমবার সকালে বান্দরবান সদর উপজেলা মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং আনুষ্ঠানিকভাবে ঋণ বিতরণ কার্যক্রম উদ্ধোধন করেন।

এ সময় জেলা প্রশাসক ইয়াসমীন পারভীন তিবরীজি, বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার মো. নাজিম উদ্দিন, সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌসিফ আহমেদ, লামা উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা গোপালকৃষ্ণ চক্রবর্তী, বান্দরবান বিআরডিবির উপপরিচালক সুইক্রাচিং মারমা প্রমুখ উপস্থিত ছিলেন।
বিআরডিবির সূত্রমতে, বান্দরবান সদর উপজেলায় ক্ষুদ্র ও মাঝারি পর্যায়ের ৩০ জন উদ্যোক্তার মধ্যে ৫৫ লাখ ৫০ হাজার টাকা ঋণ বিতরণ করা হয়। পর্যায়ক্রমে বান্দরবানের পাঁচটি উপজেলায় প্রণোদনার ঋণ হিসেবে বরাদ্দকৃত সর্বমোট এক কোটি ১১ লাখ ৮০ হাজার টাকা ৭৭ জন ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তার মধ্যে বিতরণ করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্যমন্ত্রী বলেন, ‘করোনা মহামারিতে আর্থিক অনটন কাটিয়ে উঠতে প্রণোদনা প্যাকেজের মাধ্যমে পোলট্রি ফার্ম, পশুপালন, মৎস্য, কৃষি কার্যক্রম পরিচালনায় উৎপাদন সচল রাখতে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের মধ্যে প্রধানমন্ত্রীর দেওয়া আর্থিক প্রণোদনা দেওয়া হচ্ছে। সরকারের দেওয়া এই টাকাগুলো সঠিক কাজে লাগিয়ে আমাদের আর্থিকভাবে সাবলম্বী হয়ে ভাগ্যের পরিবর্তন করতে হবে।’

এ সময় মন্ত্রী যথাসময়ে সরকারের টাকা ফেরত দেওয়ার জন্যও ঋণ গ্রহীতাদের অনুরোধ জানান।