বান্দরবানে রকেট লাঞ্চারের ৫ গোলা উদ্ধার

Looks like you've blocked notifications!
বান্দরবানের থানচিতে বিজিবির অভিযানে উদ্ধারকৃত রকেট লাঞ্চারের গোলা। ছবি : এনটিভি

বান্দরবানের থানচি উপজেলায় রকেট লাঞ্চারের পাঁচটি গোলা উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে থানচির তীন্দু ইউনিয়নের মিয়ানমার সীমান্তবর্তী পাহাড় থেকে এসব গোলা উদ্ধার করা হয়।

বিজিবি ও স্থানীয়রা জানায়, বলিপাড়া বিজিবি ৩৮ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খন্দকার মো. শরীফ উল আলমের নেতৃত্বে বিজিবির একটি দল অভিযান চালায়। অভিযানে পাহাড়ের ঢালুতে একটি পরিত্যক্ত আস্তানায় মাটির নিচে লুকানো অবস্থায় রকেট লাঞ্চারের পাঁচটি গোলা উদ্ধার করা হয়। তবে এই ঘটনায় কাউকে আটক করতে পারেনি বিজিবি।

উদ্ধারের পর গোলাগুলো নিষ্ক্রিয় করার জন্য তিন্দুতে সেনাবাহিনীর বোম্ব স্কোয়াড দলের কাছে হস্তান্তর করা হয়। কিন্তু উদ্ধারকৃত বিস্ফোরকগুলো কোনও সন্ত্রাসী গোষ্ঠীর কিনা বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিজিবি ৩৮ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খন্দকার মো. শরীফ উল আলম জানান, বান্দরবান রিজিয়নের তত্ত্বাবধানে উচ্চক্ষমতাসম্পন্ন বিস্ফোরকগুলো উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত বিস্ফোরকগুলো সেনাবাহিনীর মাধ্যমে নিষ্ক্রিয় করা হয়েছে। বিস্ফোরকগুলো সন্ত্রাসীরা নিরাপত্তা বাহিনীর অভিযানের মুখে লুকিয়ে রেখেছিল বলে ধারণা করা হচ্ছে।

এর আগে থানচি, রুমাসহ আশপাশের এলাকাগুলো থেকে বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।