বান্দরবান পৌরসভার মেয়র ইসলাম বেবী আর নেই

Looks like you've blocked notifications!
আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ও বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী। ছবি : এনটিভি

আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ও বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। আজ শনিবার (১৫ এপ্রিল) সকাল ৬টার দিকে চট্টগ্রাম এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৬৯ বছর।

দলীয়সূত্র ও স্বজনরা জানায়, গত শুক্রবার হঠাৎ অসুস্থ হয়ে পড়লে আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ও বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবীকে দ্রুত  চিকিৎসার জন্য চট্টগ্রাম এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। দীর্ঘ সময় লাইফ সাপোর্টে রাখার সময় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দুই ছেলে, স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আজ শনিবার বিকেল ৫টায় বান্দরবান ঈদগাহ মাঠে মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে।

মোহাম্মদ ইসলাম বেবী দীর্ঘ রাজনৈতিক জীবনে বান্দরবান জেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি ছিলেন। বর্তমান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। এছাড়াও বর্ষীয়ান এ নেতা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও সহ সভাপতি এবং দুবার পৌরসভার নির্বাচিত ওয়ার্ড মেম্বারের দায়িত্ব পালন করেন। বর্ষীয়ান এ নেতা বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের পাশাপাশি একজন খেলোয়াড় ও রেফারি সমিতির সদস্য ছিলেন।

এদিকে বর্ষীয়ান এ নেতার মৃত্যুতে বান্দরবানবাসীর মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুর খবরে মরহুমের বাড়িতে প্রিয়নেতাকে একবার দেখতে ভিড় জমান সাধারণ মানুষ। পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি দেখতে যান মরহুমের বাড়িতে।

তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বান্দরবান সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক মো. ওসমান গনিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।