বাবা-মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত আবদুল মুহিত

Looks like you've blocked notifications!
পারিবারিক কবরস্থানে বাবা মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ছবি : সংগৃহীত

খ্যাতিমান অর্থনীতিবিদ ও রাজনীতিবিদ, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের দাফন সম্পন্ন হয়েছে। সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে জানাজা শেষে আজ রোববার দুপুরে পারিবারিক কবরস্থানে বাবা মায়ের কবরের পাশে তাঁকে চিরনিদ্রায় শায়িত করা হয়।

সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী জানান, দুপুর ২টার দিকে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে মরহুমের জানাজা হয়। জানাজা শেষে রায়নগরের ডেপুটি বাড়ির পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

এর আগে সাবেক এ অর্থমন্ত্রীর মরদেহ বহনকারী গাড়িটি গতকাল শনিবার রাত ৯টা ৫৪ মিনিটে নগরের ধোপাদীঘিরপাড় এলাকায় পৈতৃক বাড়ি হাফিজ কমপ্লেক্সে পৌঁছায়। সেখানে তাঁকে চোখের পানিতে বরণ করে নেন দলীয় নেতাকর্মী, আত্মীয়স্বজন, শুভানুধ্যায়ী ও সাধারণ মানুষ।

ওই সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘তিনি ছিলেন একজন সৎ ও নিষ্ঠাবান রাজনীতিবিদ। তিনি সব সময় কাজে ডুবে থাকতেন। তিনি দেশ ও জাতিকে অনেক কিছু দিয়েছেন। এ জাতি তাঁকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।’

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ শ্রদ্ধা জানিয়ে বলেন, ‘আবুল মাল আবদুল মুহিত ছিলেন আপাদমস্তক একজন ভদ্র মানুষ। তাঁর কাছ থেকে আমাদের অনেক কিছু শেখার ছিল।’

সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আবুল মাল আবদুল মুহিত শুক্রবার দিনগত রাত ১২টা ৫৬ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এর আগে গতকাল সকালে আবুল মাল আবদুল মুহিতের প্রথম জানাজা রাজধানীর গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হয়। সেখানে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতা অংশ নেন। গুলশান কেন্দ্রীয় মসজিদের জানাজা শেষে সাবেক অর্থমন্ত্রীর মরদেহ নেওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তাঁর কফিনে ফুলেল শ্রদ্ধা জানান।